ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সমাবেশ ঘিরে ঢাকার প্রবেশপথে র‍্যাবের বিশেষ চেকপোস্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
সমাবেশ ঘিরে ঢাকার প্রবেশপথে র‍্যাবের বিশেষ চেকপোস্ট

ঢাকা: ২৮ অক্টোবর রাজধানীতে আওয়ামী লীগ-বিএনপিসহ রাজনৈতিক দলগুলোর সমাবেশকে কেন্দ্র করে ঢাকার প্রবেশমুখে বিশেষ চেকপোস্ট পরিচালনার পাশাপাশি নিরাপত্তা জোরদার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

ঢাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে বিশেষ চেকপোস্ট পরিচালনার কথা জানিয়েছে র‍্যাব-১০।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) যাত্রাবাড়ী ও ডেমরা এলাকার চেকপোস্ট পরিদর্শনকালে এ কথা জানান র‍্যাব-১০ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. ফরিদ উদ্দীন।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে বিভিন্ন যোগাযোগমাধ্যম, প্রিন্ট মিডিয়া, ইলেকট্রনিক মিডিয়া ও সোশ্যাল মিডিয়ায় লক্ষ্য করা যাচ্ছে যে, রাজধানীর বিভিন্ন এলাকায় অপরাধ প্রবণতা বেড়েছে এবং যেকোনো সময় আইনশৃঙ্খলার বিঘ্ন ঘটতে পারে এমন শঙ্কা দেখা দিয়েছে। এ সংক্রান্ত বিষয়ে বিভিন্ন থানায় একাধিক জিডি ও মামলা দায়ের হয়েছে। চলমান নিরাপত্তা ব্যবস্থাসহ রাজধানীর ব্যস্ততম বিভিন্ন এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর রয়েছে।  

তিনি আরও বলেন, র‍্যাব-১০ দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক, পেশাজীবী মানুষের যাতায়াত ও নিরাপত্তা নিশ্চিত করতে এবং অপরাধ রোধকল্পে ঢাকার প্রবেশমুখে, যাত্রাবাড়ী, ডেমরার সুলতানা কামাল ব্রিজ, মুন্সিগঞ্জের শ্রীনগর এবং ফরিদপুরের ভাঙ্গাসহ র‍্যাব-১০ এর দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ চেকপোস্ট পরিচালনা এবং নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এ ছাড়া র‍্যাব-১০ এর দায়িত্বপূর্ণ এলাকায় নিরাপত্তা দেওয়ার লক্ষ্যে বিশেষ রোবাস্ট পেট্রোলের মাধ্যমে পর্যাপ্ত টহল পরিচালনা করছে এবং সাদা পোশাকে গোয়েন্দা সদস্যরা ডিউটিতে রয়েছেন।  

র‍্যাব-১০ এর অধিনায়ক ফরিদ উদ্দীন বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ, জেলা পুলিশের ট্রাফিক বিভাগ, হাইওয়ে পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে র‍্যাব-১০ এর দায়িত্বপূর্ণ বিভিন্ন এলাকায় চেকপোস্ট ডিউটির মাধ্যমে সড়ক পরিবহন আইন-২০১৮ এর আওতায় আইন অমান্যকারীদের বিরুদ্ধে মামলা দায়ের, যানবাহন আটক করাসহ জরিমানা আদায় করা হচ্ছে।  

সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি বিবেচনায় এবং জনগণের জান ও মালের নিরাপত্তা নিশ্চিত করার জন্য এই বিশেষ টহল কার্যক্রম চলমান থাকবে বলেও জানান তিনি। র‍্যাবের এই কর্মকর্তা বলেন, সর্বোপরি সাধারণ মানুষের যাতায়াত ও নিরাপত্তা নিশ্চিতে, দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং অপরাধ রোধকল্পে র‍্যাব-১০ এর দায়িত্বপূর্ণ এলাকায় টহলদল ও গোয়েন্দা সদস্যরা তৎপর।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
পিএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।