ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভবনে আগুন: উদ্ধারে যোগ দিয়েছে বিজিবি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
ভবনে আগুন: উদ্ধারে যোগ দিয়েছে বিজিবি

ঢাকা: মহাখালীর আমতলীতে বহুতল ভবনে আগুনের ঘটনায় উদ্ধারকাজে যোগ দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিজিবি সদরদপ্তর থেকে জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম এ তথ্য জানান।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিকেল ৪টা ৫৮ মিনিটে আগুনের সংবাদ পায় ফায়ার সার্ভিস। প্রথমে ফায়ারের তিন ইউনিট এবং পরে আরও চার ইউনিট পাঠানো হয়। এরপর তা বেড়ে ১২ ইউনিট হয়।

আরও পড়ুন: খাজা টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে যোগ দিল ৭ প্লাটুন আনসার

বিজিবি সদরদপ্তর থেকে জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, রাজধানীর মহাখালীর খাজা টাওয়ারে আগুনের ঘটনায় উদ্ধার সহায়তায় যোগ দিয়েছে বিজিবি।

এদিকে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাত প্লাটুন সদস্য উদ্ধারকাজে যোগ দিয়েছেন। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী উপপরিচালক (প্রকল্প- প্রশিক্ষণ) মো. জাহিদুল ইসলাম এ তথ্য জানান।

আরও পড়ুন: ভবন থেকে লাফিয়ে পড়েছেন কয়েকজন, বলছে পুলিশ

তিনি বলেন, বহুতল ভবনটিতে আগুন লাগার ঘটনায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখা, অগ্নি নির্বাপণের কাজে সহায়তা করতে ২ প্লাটুন ব্যাটালিয়ন আনসার এবং ৫ প্লাটুন অঙ্গীভূত আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

ডিএমপির গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. শহীদুল্লাহ সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে জানান, মহাখালীর আমতলী এলাকায় একটি বহুতল ভবনে আগুনের ঘটনায় ভবনে বেশ কয়েকজন আটকে পড়েছেন। ফায়ার সার্ভিস তাদের নামানোর চেষ্টা করছে। সহযোগিতায় আছে পুলিশ।

আরও পড়ুন: ধোঁয়ায় আচ্ছন্ন পুরো ভবন, ৫ জন উদ্ধার

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
এজেডএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।