ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে মা ইলিশ ধরায় ৪১ জেলে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
চাঁদপুরে মা ইলিশ ধরায় ৪১ জেলে আটক

চাঁদপুর: নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরে পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় মা ইলিশ ধরায় ৪১ জেলেকে আটক করেছে নৌ পুলিশ।  

এর মধ্যে ১৬ জেলেকে বিভিন্ন মেয়াদে ভ্রাম্যমাণ আদালতে সাজা, ৪ জেলে অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

বাকি ২১ জেলের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুরে এসব তথ্য জানান চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় ইলিশ ধরায় হাতেনাতে ৪১ জেলেকে আটক করা হয়। একইসঙ্গে ১৮টি মাছ ধরার নৌকা, ২০ লাখ মিটার কারেন্টজাল, ৪৪৪ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। এসব ঘটনায় দুটি ভ্রাম্যমাণ আদালত ও ৭টি নিয়মিত মামলা করা হয়। সাজাপ্রাপ্ত ও নিয়মিত মামলার আসামিদেরকে কারাগারে পাঠানো হয়েছে। জব্দ হওয়া জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট এবং ইলিশ মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে।

এদিকে সদর উপজেলা টাস্কফোর্স অংশগ্রহণকারী জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম জানান, আজ ভোর থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত অভিযান পরিচালনা করে ২০ হাজার মিটার কারেন্টজাল ও ৫ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। কারেন্টজাল আগুনে পুড়িয়ে বিনষ্ট এবং ইলিশ মাছ গরিবদের মাঝে বিতরণ করা হয়। অভিযানে মৎস্য বিভাগের পাশাপাশি কোস্টগার্ড ও নৌ পুলিশের দুটি দল সহযোগিতা করেন।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
এসএএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ