ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিসিকের ৯২৫ কোটি টাকার বাজেট ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
সিসিকের ৯২৫ কোটি টাকার বাজেট ঘোষণা

সিলেট: অনেকটা বিলম্বে হলেও সিলেট সিটি করপোরেশনের ২০২৩-২৪ অর্থ বছরের বাজেট ঘোষণা করেছেন মেয়র আরিফুল হক চৌধুরী।  

এ বছর ৯২৫ কোটি ৪ লাখ ৪৯ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

গত ২০২২-২৩ অর্থ বছরে বাজেটে আকার ছিল সর্বাধিক ১০৪০ কোটি ২০ লাখ ৪৩ হাজার টাকা। আগের বাজের তুলনায় এবারের বাজেটের আকার ১১৫ কোটি ১৫ লাখ ৯৪ হাজার টাকা কম।

বাজেটে হোল্ডিং ট্যাক্স বাবদ সর্বাধিক আয় ৪৮ কোটি ৩৫ লাখ ৭৬ হাজার টাকা এবং রাজস্ব খাতে ১১২ কোটি ৩৫ লাখ ৫০ হাজার টাকা সর্বাধিক ব্যয় ধরা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুর ১টার দিকে নগরের কুশিয়ারা কনভেনশন হলে বাজেট অনুষ্ঠান শুরু হয়ে শেষ হয় বেলা আড়াইটায়।

বাজেট অনুষ্ঠানে সিসিকের কাউন্সিলর-কর্মকর্তাবৃন্দ, সাংবাদিক ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

এর আগে ২০২১-২২ অর্থবছরের জন্য সিসিকে সমপরিমাণ আয় ও ব্যয় ধরে মোট ৮৩৯ কোটি ২০ লাখ ৭৬ হাজার টাকা বাজেট ঘোষণা করা হয়েছিল।

চলতি বছরের ৭ নভেম্বর মেয়াদ শেষ হচ্ছে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর। তার আগে বাজেট বক্তৃতায় তিনি বলেন, সিলেট সিটি করপোরেশনের প্রতি সরকারের বৈষম্য ও তার প্রতি অবিচারের অভিযোগ তোলেন তিনি।

নিজের শেষ বাজেটে এসে গত দুই মেয়াদে সহযোগিতার জন্য নগরবাসীর প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। নব নির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীকে সিসিকের পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছাও জানান। এছাড়া মেয়র না থাকলেও সিসিকের সব ধরণের কাজে সহযোগিতার আশ্বাস দেন আরিফ।

স্থানীয় সরকার (সিটি করপোরেশন আইন), ২০০৯’র ৬ ধারা মোতাবেক আগামী ৮ নভেম্বর দায়িত্ব নেবেন নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
এনইউ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।