ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে সড়ক বিভাজকের গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৩ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
রাজশাহীতে সড়ক বিভাজকের গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা!

রাজশাহী: জেলার মহানগরীর সায়েরগাছা মোড় থেকে কাশিয়াডাঙ্গা পর্যন্ত সড়ক বিভাজকে ১২৫টি বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। সেই সঙ্গে আরও অন্তত ৫০টি গাছ তুলে নিয়ে গেছেন তারা।

বুধবার (২৫ অক্টোবর) এ ঘটনায় মহানগরীর কাশিয়াডাঙ্গা থানায় সিটি করপোরেশনের পক্ষ থেকে অভিযোগ দেওয়া হয়েছে।

রাসিক’র পরিবেশ উন্নয়ন কর্মকর্তা সৈয়দ মাহমুদ উল ইসলাম জানান, রাসিক মেয়রের দিক নির্দেশনায় মহানগরীর সড়ক বিভাজক বিভিন্ন প্রজাতির ফুলের গাছে সাজানো হয়েছিল। পরিবেশ কর্মীদের নিবিড় পরিচর্যায় গাছগুলো বড় হয়ে উঠেছে। বুধবার সকাল আনুমানিক ১০টার দিকে কে বা কারা বহরমপুর রেল ক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা পর্যন্ত সড়ক বিভাজকে ১২৫টি বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলেছে। এর মধ্যে ৩৯টি কবরী, ২৫টি মুসান্ডা, ৩৫টি বড় রঙ্গন, ২৬টি মিনি রঙ্গন ফুলের গাছ ছিল। এছাড়া তারা অন্তত ৫০টি গাছ তুলে নিয়ে গেছেন। এ ব্যাপারে নগরীর কাশিয়াডাঙ্গা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে বুধবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। পরিদর্শনকালে কাশিয়াডাঙ্গা থানা পুলিশকে দোষীদের খুঁজে বের করে আইনি ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন তিনি। এছাড়া স্থানীয় বাসিন্দাদের এই ব্যাপারে সজাগ থাকার অনুরোধ জানান মেয়র লিটন।

বাংলাদেশ সময়: ১০০১ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
এসএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।