ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৩০ নভেম্বর অনুষ্ঠিত হবে ‘কনসার্ট ফর চিলড্রেন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
৩০ নভেম্বর অনুষ্ঠিত হবে ‘কনসার্ট ফর চিলড্রেন’

ঢাকা: শিশু অধিকার ও সুরক্ষা সম্পর্কে মানুষকে সচেতন করতে আগামী ৩০ নভেম্বর ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘কনসার্ট ফর চিলড্রেন’।  

বাংলা একাডেমিকে কনসার্টের সম্ভাব্য স্থান হিসেবে ঠিক করা হয়েছে।



বুধবার (২৫ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানায় আয়োজক সংস্থা ‘শিশুর জন্য’।

গুড নেইবারস বাংলাদেশের সহযোগিতায় যৌথভাবে সংবাদ সম্মেলনটি আয়োজন করে বেসকারি উন্নয়ন সংস্থা ‘এক রঙা এক ঘুড়ি’, স্বর্ণকিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশন, অপরাজেয় বাংলাদেশ। এসব উন্নয়ন সংস্থার সমন্বয়ে গঠিত ফোরামই হলো ‘শিশুর জন্য’।
সংবাদ সম্মেলনে কনসার্টের আয়োজক সংস্থা জানায়, শিশু অধিকার সুরক্ষায় ব্যাপকহারে প্রচারণার লক্ষ্যে ‘শিশু অধিকার ও সুরক্ষা ক্যাম্পেইন’ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান ‘কনসার্ট ফর চিলড্রেন’ আয়োজন করা হচ্ছে।  

এ কনসার্টে শিশু, অভিভাবকসহ সব শ্রেণী পেশার মানুষ আমন্ত্রিত।

কনসার্টে শিশুদের জন্য বিশেষ ব্যবস্থা থাকবে জানিয়ে তারা আরও জানায়, কনসার্টে আড়াই হাজার মানুষকে শিশু অধিকার সম্পর্কে সরাসরি সচেতন করা হবে। সামাজিক যোগাযোগমাধ্যমে অন্তত এক মিলিয়ন মানুষের মাঝে সচেতনাতামূলক এসব বার্তা পৌঁছে যাবে। কনসার্টের মাধ্যমে পাওয়া তহবিল দিয়ে ৫শ জন সুবিধাবঞ্চিত শিশুকে শিক্ষা সহায়তা করা হবে। পাশাপাশি গৃহশ্রমে নিয়োজিত ৩০০ কন্যাশিশুর জন্য বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গুড নেইবারসের কান্ট্রি ডিরেক্টর মাইনুদ্দিন মাইনুল। এছাড়া আরও উপস্থিত ছিলেন অপরাজেয়- বাংলাদেশের নির্বাহী পরিচালক ওয়াহিদা বানু স্বপ্না, এক রঙা ঘুড়ির নির্বাহী পরিচালক এস এম মাসুদুল ইসলাম, স্বর্ণকিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ফারজানা ব্রাউনিয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
এসসি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।