ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

জাতীয়

‘যেকোনো মূল্যে ধর্মনিরপেক্ষতা-অসাম্প্রদায়িকতা বজায় রাখব'

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
‘যেকোনো মূল্যে ধর্মনিরপেক্ষতা-অসাম্প্রদায়িকতা বজায় রাখব'

টাঙ্গাইল: কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড.  মো. আব্দুর রাজ্জাক বলেছেন, আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতা ও অসাম্প্রদায়িকতায় বিশ্বাস করে। যেকোনো মূল্যে দেশে এই ধর্মনিরপেক্ষতা-অসাম্প্রদায়িকতাকে লালন করব ও বজায় রাখব এবং অশুভ শক্তি অসুরকে আমরা নির্মূল করব।

সোমবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় টাঙ্গাইলের মধুপুর উপজেলায় বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনকালে মন্ত্রী একথা বলেন।

মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের সংবিধানে সুস্পষ্টভাবে উল্লেখ করেছেন যে- ধর্ম-বর্ণ নির্বিশেষে দেশের সব মানুষের সমান অধিকার। এটিকে আমরা বজায় রাখতে চাই। যারা সাম্প্রদায়িকতা-মৌলবাদে বিশ্বাস করে, যারা ধর্মকে রাজনীতিতে ব্যবহার করে ক্ষমতায় যেতে চায় তাদের আমরা ঘৃণা করি। সাম্প্রদায়িকতাকে যারা লালন করে, তারা সমাজের শত্রু, মানুষের শত্রু তাদের নির্মূল করাই আমাদের লক্ষ্য।

সম্প্রীতির সমাজ গড়ে তোলার আহ্বান জানিয়ে মন্ত্রী আরও বলেন, এবারের সার্বজনীন দুর্গাপূজায় আমাদের প্রত্যয় হোক- আমরা সব সম্প্রদায়ের মানুষ মিলে সম্প্রীতির সমাজ গড়ে তুলব। সব সম্প্রদায়কে নিয়ে উন্নত জাতি হিসেবে গড়ে উঠবো। সন্ত্রাস-জঙ্গিবাদ-মৌলবাদমুক্ত হবে বাংলাদেশ।

পরিদর্শনকালে মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।