ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সংসদের শেষ অধিবেশনে সভাপতিমণ্ডলীর সদস্য হলেন যারা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
সংসদের শেষ অধিবেশনে সভাপতিমণ্ডলীর সদস্য হলেন যারা

ঢাকা: একাদশ জাতীয় সংসদের ২৫তম অধিবেশনের পাঁচ সদস্যের সভাপতিমণ্ডলীর নাম ঘোষণা করা হয়েছে।  এটি চলতি একাদশ জাতীয় সংসদের শেষ অধিবেশন।

রোববার (২২ অক্টোবর) বিকেল ৪টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এ অধিবেশন শুরু হয়। অধিবেশনের শুরুতেই স্পিকার সভাপতিমণ্ডলীর নাম ঘোষণা করেন।

এ অধিবেশনে সভাপতিমণ্ডলীর সদস্যরা হলেন: উপাধ্যক্ষ আব্দুস শহীদ, ধীরন্দ্র দেবনাথ শম্ভু, তানভির শাকিল জয়, কাজী ফিরোজ রশীদ ও নার্গিস রহমান।

স্পিকার ও ডেপুটি স্পিকারের অনুপস্থিতিতে তালিকার মধ্যে প্রথম থেকে নামের অনুসারে এরা অধিবেশনে সভাপতির দায়িত্ব পালন করবেন।

২০১৯ সালের ৩০ জানুয়ারি একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন বসে। সে অনুযায়ী বর্তমান সংসদের পাঁচ বছর মেয়াদ পূর্ণ হওয়ার ৯০ দিন শুরু হবে আগামী ১ নভেম্বর থেকে। অর্থাৎ ১ নভেম্বর থেকে নির্বাচনের সময় গণনা ও নির্বাচনী কার্যক্রম শুরু হবে। নির্বাচনী কার্যক্রম শুরু হওয়ার পর সাধারণত সংসদের কোনো অধিবেশন আহ্বান করা হয় না।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।