ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নলছিটি-মোল্লারহাট সড়কে ভাঙন, ভারী যান চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
নলছিটি-মোল্লারহাট সড়কে ভাঙন, ভারী যান চলাচল বন্ধ

ঝালকাঠি: ঝালকাঠির নলছিটি-মোল্লারহাট আঞ্চলিক সড়ক ভেঙে গেছে। ফলে ওই সড়কে ভারী যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

তবে হালকা বা ছোট যানবাহন যেমন মোটরসাইকেল ও অটোরিকশা চলাচল করছে।

সরেজমিনে দেখা গেছে, উপজেলার সুবিদপুর ইউনিয়নের তালতলা বাজার সংলগ্ন তাফালবাড়ি নামক এলাকায় গত ১৫-২০ দিন আগের ভারী বর্ষণের ফলে সড়কে বড় ফাটল দেখা দেওয়ার পর মূল সড়কে বড় ধরনের ধসের ঘটনা ঘটে। ভাঙনে রাস্তার বড় একটি অংশ ধসে ডোবায় চলে গেছে। এতে ওই রুটের ঢাকাগামী বাস ও পণ্য পরিবহনের মালবাহী ভারী যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

স্থানীয় বাসিন্দারা জানান, সড়কের পাশে খাল ও বনবিভাগের বড় গাছপালা থাকায় টানা বৃষ্টি হলেই সড়কে ধসের ঘটনা ঘটে। এতে চরম ভোগান্তির শিকার হতে হয় এলাকাবাসীকে।

অটোরিকশাচালক আজিজুল ইসলাম বলেন, ঝুঁকি নিয়ে ভয়ে ভয়ে গাড়ি চালাই। মাঝে মাঝে ভাঙা স্থানে ট্রলি ও মাহেন্দ্রা আটকে যানবাহন চলাচল বন্ধ থাকে। পরে চালকও এলাকাবাসীর সহযোগিতায় মোটরসাইকেল, সিএনজিচালিত অটোরিকশা চলাচল শুরু হয়।


ব্যবসায়ী লিটন মোল্লা জানান, এ সড়কটি উপজেলার প্রধান সড়ক। এ সড়ক ব্যবহার করে প্রতিদিন নলছিটি, বরিশাল ও বাকেরগঞ্জ উপজেলার ১০ হাজারেরও বেশি মানুষ চলাচল করে। সড়ক ঘেঁষে পৌরসভার শিতালপাড়া থেকে সুবিদপুর ইউনিয়নের শের-ই-বাংলা বাজার পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার জায়গায় সরকারি খাল, সড়কের পাশে বড় গাছপালা ও কয়েকটি বাণিজ্যিক মাছের খামার থাকায় কিছুদিন পর পরই সড়কের বিভিন্ন জায়গা ধসে জনদুর্ভোগ সৃষ্টি হয়।

ঝালকাঠি সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী শেখ নাবিল হোসেন জানান, ভারী বৃষ্টিতে নলছিটি-মোল্লারহাট সড়কের একই এলাকায় দুটো জায়গা ধসে পড়েছে। একটির সংস্কার কাজ সম্পূর্ণ শেষ করার আগেই পার্শ্ববর্তী এক কিলোমিটার এলাকার মধ্যে আরও একটি স্থান খালে ভেঙে পড়েছে। ভাঙনকবলিত জায়গার গাছ সরানোর কাজ চলছে। আপাতত ভারী যানবাহন চলাচল বন্ধ রয়েছে। দ্রুত সংস্কার কাজ শেষ করা হবে।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।