ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রটি বিদেশিদের দেখা উচিত: পররাষ্ট্রমন্ত্রী

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রটি বিদেশিদের দেখা উচিত: পররাষ্ট্রমন্ত্রী কথা বলছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আব্দুল মোমেন।

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আব্দুল মোমেন বলেছেন, ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রটি বিদেশিদের দেখা উচিত। তাহলে বাংলাদেশ কি, সে সম্পর্কে তারা জানতে পারবেন, আমাদের বঞ্চনা ও স্বপ্নের কথা তারা বুঝতে পারবেন।



শনিবার (২১ অক্টোবর) রাজধানীর মহাখালীতে এসকেএস টাওয়ারের স্টার সিনেপ্লেক্সে ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রটি উপভোগ করার পর সেখানে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে অনুভূতি ব্যক্তকালে তিনি এ কথা বলেন।  পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এ সময় উপস্থিত ছিলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, কত ত্যাগ-তিতিক্ষার বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে, সেটি এই চলচ্চিত্রে নির্মোহভাবে তুলে ধরা হয়েছে। ইতিহাসের সত্য ঘটনা এই চলচ্চিত্রে ফুটে উঠেছে।

ড. মোমেন বলেন, আমাদের নতুন প্রজন্মের সবার এই চলচ্চিত্রটি দেখা উচিত। এতে তারা দেশের ইতিহাস সম্পর্কে আরও ভালোভাবে জানতে পারবে।

উল্লেখ্য, পররাষ্ট্র মন্ত্রণালয় ঢাকায় নিযুক্ত বিদেশি কূটনীতিক এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের জন্য এই চলচ্চিত্রটি প্রদর্শনের আয়োজন করে। ঢাকাস্থ বিদেশি মিশনের কূটনীতিকরা ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা সপরিবারে চলচ্চিত্রটি উপভোগ করেন।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
টিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।