ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৯ দিনে ৮ বাড়িতে ডাকাতি আড়াইহাজারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
৯ দিনে ৮ বাড়িতে ডাকাতি আড়াইহাজারে

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে প্রায় প্রতি রাতেই ডাকাতির আতঙ্ক নিয়ে ঘুমাতে যাচ্ছেন বাসিন্দারা। ৯ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ৯ দিনের ব্যবধানে ৮ বাড়িতে ডাকাতদল হানা দিয়ে লুটে নিয়েছে নগদ টাকা, স্বর্ণালংকারসহ মূল্যবান জিনিসপত্র।

এসব ঘটনায় দুজনকে আটক করেছে এবং বিক্ষুব্ধ জনতা চার ডাকাতকে গণপিটুনি দিয়ে পুলিশের হাতে তুলে দিয়েছে। উপজেলার সর্বত্র ডাকাত আতঙ্ক বিরাজ করছে। বেশ কিছু গ্রামে পাহারা বসিয়েছেন স্থানীয় লোকজন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গত মঙ্গলবার (১৭ অক্টোবর) রাত ২টার দিকে ১৫/২০ জনের সশস্ত্র ডাকাতদল পাচঁগাও মোল্লাপাড়া খোকন মুন্সির বাড়িতে হানা দেয়। ডাকতরা প্রধান ফটকের তালা কেটে রুমের দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ৭  হাজার টাকা ও ১৫ ভরি ওজনের স্বর্ণালঙ্কার লুটে নেয়।

ওই রাতেই প্রভাকরদী এলাকার ইকবাল হোসেনের বাড়িতে একই কায়দায় হানা দিয়ে ডাকাতদল নগদ ৪ লাখ টাকা ও সাড়ে ৩ ভরি স্বর্ণালংকার লুট করে।

গত ১২ অক্টোবর রাত আড়াইটার দিকে ডাকাতদলের মুখোশ পরিহিত ১০/১৫ জন সদস্য সালমদী নয়াপাড়া গ্রামের বেসরকারি চাকরিজীবী রিপনের বাড়িতে দরজা ভেঙে ভেতরে ঢুকে তার মা সেতেরা বেগমের গলায় ছুরি ধরে নগদ ৩ লাখ টাকা ও ৭ ভরি স্বর্ণালংকার লুটে নয়। সেই রাতে ১০/১২ জনের অপর একটি ডাকাতদল ব্রাহ্মন্দী ইউনিয়নের নরিংদী গ্রামে নুর আলম সিকদারের বাড়িতে হানা দিয়ে তার স্বজন হোসনাকে পিটিয়ে নগদ ১০ হাজার টাকা ও ১ ভরি স্বর্ণ ছিনিয়ে নেয়। পরে ডাকাতদল মনোহরদী বাজার সংলগ্ন অটোচালক মাসকুরের বাড়িতে হানা দিয়ে নগদ ৩০ হাজার টাকা ও ১ ভরি স্বর্ণ লুট করে।

এর আগে গত ৯ অক্টোবর রাত পৌনে একটার দিকে ব্রাহ্মন্দী ডহর মারুয়াদী গ্রামের ব্যবসায়ী শাহজাহান মিয়ার বাড়িতে ৮/১০ জনের মুখোশধারী সশস্ত্র ডাকাতদল হানা দেয়। তার টিনশেড বিল্ডিংয়ের জানালার গ্রিল কেটে ঘরে প্রবেশ করে পরিবারের সদস্যদের দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ১৫  হাজার টাকা ও তিনটি মোবাইল ফোন লুটে নেয়।

একই রাতের দেড়টার দিকে পার্শ্ববর্তী দিঘলদী গ্রামের ব্যবসায়ী রিয়াজ হোসেনের বাড়িতে ১০/১২ জনের একটি সশস্ত্র ডাকাদল হানা দেয়। ডাকাতদল বাড়ির কেচি গেটের তালা ভেঙে ভেতর প্রবেশ করে অস্ত্রের মুখে জিম্মি করে রিয়াজ হোসেনসহ পরিবারের অন্যান্য সদস্যদের হাত পা বেঁধে নগদ দেড় লাখ টাকা ও ৫ ভরি স্বর্ণালংকার, তিনটি মোবাইল সেটসহ মূল্যবান আসবাবপত্র লুটে নেয়।

একই দিন রাত ৩টার দিকে বড় মনোহরদী গ্রামের ব্যবসায়ী আবুল হোসেনের বাড়িতে একই কায়দায় ১০/১২ জনের সশস্ত্র ডাকাতদল রুমের ভেতর প্রবেশ করে নগদ ৩ লাখ ১০ হাজার টাকা এবং দুই ভরি ওজনের বিভিন্ন স্বর্ণালংকার লুটে নেয়।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্লাহ জানান, এসব ঘটনায় একটি ডাকাতি ও একটি ডাকাতির প্রস্তুতির মামলা হয়েছে। ৬ জনকে আটক করা হয়েছে। বাকি ডাকাতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
এমআরপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।