ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টেকনাফে ৫০ হাজার ইয়াবাসহ মিয়ানমারের নাগরিক আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
টেকনাফে ৫০ হাজার ইয়াবাসহ মিয়ানমারের নাগরিক আটক

কক্সবাজার: জেলার টেকনাফের সাবরাং সীমান্ত এলাকা থেকে ৫০ হাজারটি ইয়াবা ট্যাবলেটসহ  মিয়ানমারের নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় তিন চোরাকারবারি পালিয়ে যায়।

শুক্রবার (২০ অক্টোবর) ভোরে টেকনাফ-২ বিজিবির সদস্যরা এ অভিযান চালায়।

আটক ব্যক্তির নাম মো. রফিক (৩২)। তিনি মিয়ানমারের মংডু জেলার গুনাপাড়া গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল মহীউদ্দীন আহমেদ বলেন, সাবরাং সীমান্ত দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে এমন তথ্য পাওয়া যায়। তথ্যের ভিত্তিতে ২ বিজিবির সাবরাং ও নাজিরপাড়া বিওপির দুটি দল ধোপছড়া নামক স্থানে ধানক্ষেতের আইলে কৌশলগত অবস্থান নেয়।  

তিনি বলেন, আনুমানিক রাত সোয়া ১২ টার দিকে চারজন ব্যক্তিকে একটি পলিথিনের ব্যাগ হাতে নিয়ে নাফ নদী পার হয়ে সীমান্তের শূন্যলাইন অতিক্রম করতে দেখে বিজিবি। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় বিজিবি টহলদল তাদের চ্যালেঞ্জ করলে বিজিবির উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করে। এসময় বিজিবি টহলদল ধাওয়া একজনকে ধরে ফেলে। অন্যরা পালিয়ে যায়। এরপরে বিজিবি টহলদল পলিথিনের ব্যাগ তল্লাশি করে ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

আটককৃত মিয়ানমার নাগরিককে ইয়াবাসহ টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১২৫১ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
এসবি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।