ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাভারে ২২২ মণ্ডপে পূজা উৎসব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
সাভারে ২২২ মণ্ডপে পূজা উৎসব

সাভার (ঢাকা): ষষ্ঠী পূজার মাধ্যমে শুরু হয়েছে বাঙালি সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় শারদীয় দুর্গোৎসব। এবার সাভার উপজেলায় ২২২টি মণ্ডপে পূজা উৎসব উদযাপন হবে।

 

কল্পারম্ভ ও বিহিত পূজার মাধ্যমে অধিষ্ঠিত হচ্ছেন দেবী দুর্গা। এবছর ভক্তদের কাছে দেবী আসছেন ঘোড়ায় চড়ে। ২৪ অক্টোবর বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হবে এ উৎসব।

শুক্রবার (২০ অক্টোবর) সকাল থেকেই মন্দিরে মন্দিরে শোনা যাচ্ছে উলুধ্বনি, শঙ্খ, কাঁসর আর ঢাকের বাদ্য, চণ্ডিপাঠে মুখর হয়ে ওঠে মণ্ডপ এলাকা।

সাভার পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সম্ভু সরকার বাংলানিউজকে বলেন, বছর সাভার উপজেলায় ২২২টি মণ্ডপে হচ্ছে দুর্গা পূজা। ভোর থেকেই মন্দিরে মন্দিরে শুরু হয়েছে পূজার কার্যক্রম। সকালে মন্দিরের বেলতলায় জবা, শিউলিসহ বিভিন্ন ফুল দিয়ে কল্পারম্ভ ও বিহিত পূজার মাধ্যমে দেবী দুর্গাকে আমন্ত্রণ জানান পুরোহিতরা। এ সময় অঞ্জলি দিতে উপস্থিত হন দেবী ভক্তরা। অঞ্জলি শেষে প্রসাদ বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩ 
এসএফ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।