ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রত্যন্ত গ্রামের নারীদের মধ্যেও তালাকের প্রবণতা বাড়ছে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
প্রত্যন্ত গ্রামের নারীদের মধ্যেও তালাকের প্রবণতা বাড়ছে 

হবিগঞ্জ: প্রত্যন্ত গ্রামের নারীদের মধ্যেও এখন তালাকের প্রবণতা বাড়ছে বলে জানিয়েছে হবিগঞ্জ জেলা লিগ্যাল এইড অফিস।  

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বিকেলে গণমাধ্যমের সঙ্গে মতবিনিময় সভায় জেলা লিগ্যাল এইড কর্মকর্তা এবং সিনিয়র সহকারী জজ সম্পা জাহান এ তথ্য জানান।

 

গ্রামের নারীদের মধ্যে কেন তালাকের প্রবণতা বাড়ছে, এমন প্রশ্নের জবাবে বিচারক সম্পা জাহান বলেন, বউ ও শাশুড়ির মধ্যে বনিবনা না হওয়ায় এ সমস্যা বেড়েছে। খুঁটিনাটি কাজ অথবা ঘুম থেকে আগে-পড়ে ওঠা নিয়েও তাদের মধ্যে কলহ তৈরি হয়। এ বিরোধগুলোর আপস-মীমাংসা বাড়াতে লিগ্যাল এইড অফিস কাজ করছে।  

তিনি আরও বলেন, লিগ্যাল এইড অফিসে বউ ও শাশুড়ির মধ্যে বিরোধ মীমাংসার করে দেওয়ার পর অনেক নারী তাদের শাশুড়িকে বাড়তি সতর্ক করে দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন।  

এছাড়া যৌতুক মামলার ক্ষেত্রে অনেক নারী অতিরিক্ত সুবিধা নেওয়ার চেষ্টা করেন বলেও উল্লেখ করেন সম্পা জাহান।

‘বিনামূল্যে আইনিসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে গণমাধ্যমের ভূমিকা’ -শীর্ষক এ সভায় হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ নাহিজ এবং সাধারণ সম্পাদক প্রদীপ দাশ সাগরসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।  

অসহায় ও দরিদ্ররা যেন লিগ্যাল এইড অফিসে এসে বিনামূল্যে আইনগত সহায়তা নেন সেক্ষেত্রে সবাইকে উদ্বুদ্ধ করতে গণমাধ্যমের প্রতি সভায় অনুরোধ জানিয়েছেন জজ সম্পা জাহান।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।