ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রতিটি শিশুর মাঝেই বেঁচে থাকবেন শেখ রাসেল: বিজিবি মহাপরিচালক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
প্রতিটি শিশুর মাঝেই বেঁচে থাকবেন শেখ রাসেল: বিজিবি মহাপরিচালক

ঢাকা: বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান, বলেছেন, প্রতিটি শিশুর মাঝেই শেখ রাসেল বেঁচে আছেন এবং আজীবন বেঁচে থাকবেন।  

বুধবার (১৮ অক্টোবর) সকালে রাজধানী ঢাকার পিলখানাস্থ বিজিবি সদর দপ্তরে শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান।

বিজিবি মহাপরিচালক বলেন, আজ বাঙালি জাতির জন্য একটি বিশেষ দিন। ১৯৬৪ সালের এই দিনে জাতির পিতার কনিষ্ঠ পুত্র শেখ রাসেল জন্মগ্রহণ করেন। দিনটি একদিকে যেমন আনন্দের, তেমনি অত্যন্ত দুঃখেরও। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের অন্যান্য সদস্যরা অপ্রত্যাশিতভাবে ইতিহাসের জঘন্যতম ও নারকীয় হত্যাকাণ্ডের শিকার হন। বাদ যায়নি ১০ বছরের নিষ্পাপ শিশু শেখ রাসেলও।  

তিনি আরও বলেন, শিশুদের অধিকার রক্ষায়, বিশেষ করে শিশু পাচাররোধে বিজিবি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। ভবিষ্যতে আর কোনো শিশু যেন পাচারের শিকার না হয়, বাবা-মা থেকে দূরে সরে না যায়, তাদের প্রাপ্য অধিকার থেকে বঞ্চিত না হয়, এটিই হবে আজকের দিনের দৃপ্ত শপথ।  

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) পিলখানায় নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৬০তম জন্মদিন ও শেখ রাসেল দিবস-২০২৩ উদযাপন করা হচ্ছে।  

দিবসটি উপলক্ষে পিলখানার বিজিবি সদর দপ্তর ছাড়াও সারাদেশে বিজিবির সকল রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর ও ইউনিটে বিশেষ দোয়া, প্রামাণ্যচিত্র প্রদর্শনী ও আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিজিবির সব স্তরের কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩৪ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
এজেডএস/এসআইএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।