ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

আড়াইহাজারের মেঘনায় অভিযান, ৬ জেলেকে দণ্ড-জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
আড়াইহাজারের মেঘনায় অভিযান, ৬ জেলেকে দণ্ড-জরিমানা

নারায়ণগঞ্জ: জেলার আড়াইহাজারে মেঘনা নদীতে অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় ইলিশ সংরক্ষণে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার অপরাধে ৬ জেলেকে দণ্ড ও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৮ অক্টোবর) সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত উপজেলার বিশনন্দী, টেতিয়া, চৈতনকান্দায় মেঘনায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) শামসুজ্জাহান কনকের নেতৃত্বে চলে এ অভিযান।

এ সময় নিষেধাজ্ঞা অমান্য করে ধরা ৫ কেজি ইলিশ মাছ, একটি মাছ ধরার বড় নৌকা, একটি বড় টোনা জাল ও ২০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পরে জব্দকৃত জাল জনসম্মুখে পুড়িয়ে বিনষ্ট করা হয় ও মাছগুলো স্থানীয় মাদ্রাসায় বিতরণ করা হয়েছে।

সেখানে হাবিবুর রহমানের ছেলে হাছান (১৮) ও করিমের ছেলে আসিফকে (২২) ৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। একই সঙ্গে মৃত হক সাবের ছেলে মুক্তার মাঝি (৩০), আব্দুল খালেকের ছেলে আলী মিয়া (৫০), আব্দুস সামাদের ছেলে মোহাম্মদ ছালাউদ্দিল ও মোসলেম উদ্দিনের ছেলে সাদ্দাম হোসেনকে (২৫) দুই দিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

অভিযানে উপস্থিত ছিলেন সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদা আক্তার, খাগকান্দা নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ আসাদুজ্জামান, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা আমিনুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
এমআরপি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।