ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশ উন্নয়নের শিখরে: আমু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশ উন্নয়নের শিখরে: আমু সংগৃহীত ছবি

ঝালকাঠি: ৬০ কোটি টাকা ব্যয়ে ঝালকাঠি সদর হাসপাতালকে ১০০ শয্যা থেকে ১১ তলা বিশিষ্ট ২৫০ শয্যায় উন্নীতকরণ প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।  

মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুরে সদর হাসপাতাল প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফলক উন্মোচন ও ফিতা কেটে প্রকল্পের উদ্বোধন করেন ১৪ দলের সমন্বায়ক ও মুখপাত্র, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এমপি।

আমির হোসেন আমু এমপি বলেন, জোট সরকারের আমলে দেশের উন্নয়নকে ব্যাহত করা হয়েছে এবং দীর্ঘ ২১ বছর আওয়ামী লীগকে ক্ষমতার বাহিরে রাখায় দেশ অনেক পিছিয়ে পড়েছিল কিন্তু শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশ জুড়ে বিভিন্ন মেঘা প্রকল্পসহ বড় বড় প্রকল্পের উন্নয়ন সূচিত হয়েছে এবং দেশ উন্নয়নের শিখরে ওঠে আসছে।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হাসান মাহমুদের সভাপতিত্বে উদ্ভোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. শ্যামল কৃষ্ণ মণ্ডল, বরিশালের গণপূর্ত বিভাগের তত্ত্বাবধায়ক মানিক লাল দাস, ঝালকাঠি সিভিল সার্জন ডা. এইচ এম জহিরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক মো. রুহুল আমিন, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. খান সাইফুল্লাহ পনির, অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার সাঈদ, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সরদার মো. শাহ আলম, বঙ্গবন্ধু চিকিৎসা পরিষদের জেলা কমিটির সভাপতি প্রফেসর ডা. অসিম কুমার সাহা, উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান ও পৌর মেয়র আলহাজ্ব লিয়াকত আলী তালুকদার। অন্যদের মধ্যে স্বাগত বক্তব্য রাখেন ২ নম্বর ওয়ার্ড পৌর কাউন্সিলর হাফিজ আল মাহমুদ।

বরিশাল স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. শ্যামল কৃষ্ণ মণ্ডল জানান, এই হাসপাতালে চিকিৎসা সেবা উন্নতি করতে হলে পর্যাপ্ত চিকিৎসক ও জনবল প্রয়োজন। এর জন্য পর্যায়ক্রমে বিভিন্ন পদে ডাক্তার ও জনবল নিয়োগ করা হবে।

৬০ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য ১১তলা বিশিষ্ট হাসপাতালের নতুন ভবনের নির্মাণ কাজ বাস্তবায়ন করছে ঝালকাঠি গণপূর্ত বিভাগ। নতুন এ ভবনে ২০ বেড আইসোলেশন, ১০ বেড ডায়ালাইসিস ইউনিট, ১০ বেড আইসিইউসহ নানা রকম আধুনিক সুযোগ সুবিধা থাকবে। এই হাসপাতালের কার্যক্রম চালু হওয়ার পরে এই জেলায় স্বাস্থ্যসেবার একটি উন্নয়ন হবে।

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।