ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আন্দোলনে সরকার পরিবর্তন হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
আন্দোলনে সরকার পরিবর্তন হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা: লাগাতার কর্মসূচি বা ষড়যন্ত্র করে কোনো দিন সরকার পরিবর্তন হবে না, সরকার পরিবর্তন করতে বিএনপিকে নির্বাচনে আসতে হবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশে শেখ রাসেলের জন্মদিন ও শেখ রাসেল দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন।

বুধবার (১৮ অক্টোবর) বিএনপির গণসমাবেশের বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, বিএনপি সমাবেশসহ একের পর এক কর্মসূচি দিয়ে যাচ্ছে। তারা বলছে, এভাবে তারা লাগাতার কর্মসূচি দিয়ে যাবে। তারা যেটা চাচ্ছেন যে সরকার পতন। আমরা সব সময় বলে আসছি, এ ধরনের আচরণ কিংবা ষড়যন্ত্র করে কোনো দিন সরকার পরিবর্তন হবে না। নির্বাচনে আসতে হবে দেশের সংবিধান অনুযায়ী যেই নির্বাচন এবং নির্বাচন কমিশন নির্বাচন যেই তারিখ ঘোষণা করবেন সেখানে আপনারা নির্বাচনে আসবেন।

তিনি বলেন, দেশের মানুষ যদি আপনাদের ভোট দেয় আপনারা অবশ্যই জয়যুক্ত হলে সেখানে যাবেন। এ ধরনের আন্দোলন, ঘেরাও, অবস্থান, জ্বালাও পোড়াও আগের ২০১৪-১৫ তে আপনারা দেখেছেন। তাদের আন্দোলনের মাত্রাটা ছিল কতখানি। ৯০ দিন ধরে তারা অগ্নিসংযোগ করেছে, মানুষ পুড়িয়েছে, মানুষ হত্যা করেছে। আমাদের আওয়ামী লীগের নেতারা হয়তো মনে করছেন বিএনপি আবার সেই অবস্থায় যেতে পারে। আমরা মনে করি তারা একবার ভুল করেছেন আবার ভুল করলে এ দেশের জনগণ তাদের ক্ষমা করবে না।

১০ লাখ মানুষ অবস্থান করবে এ ধরনের কোনো গোয়েন্দা তথ্য রয়েছে কিনা এমন এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা শুনেছি আমাদের কাছে বিএনপির নেতাকর্মীরা বা তাদের নেতাকর্মীরা যেভাবে বলছেন সেগুলোর ওপর ভিত্তি করে এগুলো উচ্চারিত হচ্ছে এবং আমাদের কাছে আসছে। এদেশের জনগণ কোনো অন্যায়-অত্যাচার মেনে নেয়নি, জনগণই এর জবাব দিয়ে দেবে।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
পিএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।