ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যাত্রীর মায়ের মৃত্যুর খবরে মানবিকতার নজির দেখাল লঞ্চ কর্তৃপক্ষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
যাত্রীর মায়ের মৃত্যুর খবরে মানবিকতার নজির দেখাল লঞ্চ কর্তৃপক্ষ

ভোলা: ঢাকা-চরফ্যাশন রুটের যাত্রীবাহী লঞ্চ ফারহান-৬। এই লঞ্চে এক যাত্রী ঢাকা থেকে যাচ্ছিলেন চরফ্যাশনের দিকে।

রাত ১টার দিকে লঞ্চটি যখন চাদপুরের মোহনায় পৌঁছায়,তখন ওই যাত্রীকে স্বজনরা ফোন করে জানান যে তার মা আর নেই। মাথায় আকাশ ভেঙে পড়ে ছেলের। এ পরিস্থিতিতে কীভাবে রাতে মায়ের কাছে ছুটে যাবেন, তা নিয়ে দুশ্চিন্তায় পড়ে যান তিনি। কারণ মাঝনদী থেকে কোনো উপায় ছিল না ঢাকায় ফেরার। লঞ্চ ফিরবে ভোরে, তাও চরফ্যাশনে। ওই যাত্রী তখন লঞ্চের স্টাফদের বিষয়টি খুলে বলেন। যাত্রীর মায়ের মৃত্যুর খবর হৃদয় স্পর্শ করে স্টাফদেরও। তাৎক্ষণিকভাবে তারা যোগাযোগ করেন কর্তৃপক্ষের সঙ্গে। তখন ফারহান লঞ্চ কোম্পানির লোকজন নিজেদের ঢাকাগামী আরেকটি লঞ্চে ওই যাত্রীকে তুলে দেন। মাঝ নদীতে বিপরীতমুখী দুটি লঞ্চ থামিয়ে এক লঞ্চ থেকে আরেক লঞ্চে ওই যাত্রীকে তুলে দিয়ে প্রশংসায় ভাসছে লঞ্চ কর্তৃপক্ষ।

সোমবার (১৬ অক্টোবর) মধ্যরাতে লঞ্চ কর্তৃপক্ষের এমন মানবতা নাড়া দিয়েছে অন্যদেরও।  

ঘটনার প্রত্যক্ষদর্শী ফারহান-৬ লঞ্চটির যাত্রী সাদির হোসেন রাহিম বলেন, সোমবার রাত সাড়ে ৮টার দিকে আমি ঢাকা থেকে লঞ্চে (ফারহান-৬) উঠি। মাঝরাতে লঞ্চটির এক যাত্রীর মায়ের মৃত্যুর খবর শুনে সহযোগিতার হাত বাড়িয়ে দেয় লঞ্চ কর্তৃপক্ষ। এমন মানবিকতা সত্যিই বিরল।  

ফারহান-৬ লঞ্চের স্টাফ সজিব হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, ওই যাত্রীর মায়ের মৃত্যুর খবর জানতে পেরে আমরা মাঝনদীতে লঞ্চ থামিয়ে দিই। পরে ঝালকাঠি থেকে ঢাকামুখী একটি লঞ্চে তাকে উঠিয়ে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।