ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

জাতীয়

দুই বান্ধবীর মৃত্যুর ঘটনায় অপমৃত্যু মামলা, তিনজন কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
দুই বান্ধবীর মৃত্যুর ঘটনায় অপমৃত্যু মামলা, তিনজন কারাগারে

মাদারীপুর: মাদারীপুরে মদপানে দুই বান্ধবীর মৃত্যু ঘটনায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। রোববার (১৫ অক্টোবর) রাতে নিহত উর্মির বাবা আব্বাস বেপারী বাদী হয়ে সদর মডেল থানায় মামলাটি দায়ের করেন।

 

পরে সোমবার (১৬ অক্টোবর) দুপুরে জিজ্ঞাসাবাদের জন্য আটক ৫ জনকে ৫৪ ধারায় আদালতে পাঠায় পুলিশ। পরে এদের মধ্যে তিনজনকে কারাগারে পাঠান আদালত।

মাদারীপুর সদর মডেল থানার ওসি (অপারেশন) মো. সেলিম মিয়া জানান, ১ অক্টোবর (রোববার) মাদারীপুর শহরের কলেজ রোড এলাকার লুৎফর রহমান মোল্লার বাসার ৪ তলা ভাড়া নেন সাগরিকা আহম্মেদ নামে এক নারী। সাগরিকার সঙ্গে তার মা সাবিনা ইয়াসমিন ও মামা বাবু থাকতেন।  

শনিবার রাতে সাগরিকার বান্ধবী ডালিয়া ও পারুলসহ চারজন তাদের বাসায় আসেন। পরে রুমে থাকা সবাই মদপান করেন। অতিরিক্ত মদপানের কারণে রুমের ভেতরেই মারা যান সাগরিকা। এ সময় গুরুতর অসুস্থ হন আরও তিনজন। তাদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসক সাগরিকার বান্ধবী পারুলকে মৃত ঘোষণা করেন।  

এ ঘটনায় নিহত সাগরিকার মা সাবিনা ইয়াসমিন, মামা তোফাজ্জেল হোসেন বাবু, সাগরিকার স্বামী মজিবুর বয়াতি, ডালিয়া বেগম ও বাসার কেয়ারটেকার হেলাল সরদারকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ। এই ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়। এ ছাড়া আটক পাঁচজনকে ৫৪ ধারায় আদালতে পাঠানো হয়। নিহতদের ময়নাতদন্ত রিপোর্ট হাতে পেলে আইনতগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে পুলিশ।

সন্দেহভাজন আটকরা হলেন- নাটোরের লালপুরের পোকগা গ্রামের মৃত মন্নান মণ্ডলের মেয়ে সাবিনা ইয়াসমিন পান্না (৪০) ও ছেলে তোফাজ্জেল হোসেন বাবু (৩৫), মাদারীপুরের ডাসার উপজেলার বাঘুরিয়া গ্রামের ইয়াদ আলী মাতুব্বরের স্ত্রী ডালিয়া বেগম (৪৫), শহরের আমিরাবাদ এলাকার মফেজ বয়াতীর ছেলে মজিবুর রহমান বয়াতি (৪৮) ও কলেজ রোড এলাকার হাসান সরদারের ছেলে হেলাল সরদার (৪৫)।

নিহত দুইজনের পরিচয় হলো-সাগরিকা আহম্মেদ (২৭) শহরের উকিলপাড়া এলাকার কেএইচ শাকিল আহম্মেদ সাগরের মেয়ে ও পারুল আক্তার উর্মি (২২) নতুন মাদারীপুর গ্রামের আব্বাস বেপারীর মেয়ে। এদিকে এ ঘটনায় জেলাজুড়ে চাঞ্চল্য সৃষ্ট হয়েছে।  

মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন জানান, এ ঘটনায় পাঁচজনকে সোমবার দুপুরে আদালতে পাঠানো হয়। এদের মধ্যে সাগরিকার স্বামী মজিবুর বয়াতি ও বাসার কেয়ারটেকার হেলাল সরদারের জামিন মঞ্জুর করা হয়। তবে বাকি তিনজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। '

** মাদারীপুরে দুই বান্ধবীর রহস্যজনক মৃত্যু

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, অক্টোবর ১৭ ,২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।