ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেঘনায় মা ইলিশ ধরায় ৩৫ জেলে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
মেঘনায় মা ইলিশ ধরায় ৩৫ জেলে আটক

চাঁদপুর: নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীতে মা ইলিশ ধরায় ৩৫ জেলেকে আটক করেছে নৌ পুলিশ। একই সঙ্গে মাছ ধরার ৭টি জেলে নৌকা জব্দ করা হয়।

সোমবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় এতথ্য নিশ্চিত করেন চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান।

তিনি বলেন, আজ মধ্যরাত থেকে বিকেল ৫টা পর্যন্ত পদ্মা-মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান করা হয়। এ সময় ইলিশ ধরা অবস্থায় হাতেনাতে এসব জেলেদের আটক করা হয়। একই সময় জব্দ করা হয় ৭টি জেলে নৌকা। তবে আটক জেলেদের মধ্যে অপ্রাপ্ত বয়স্ক জেলেও রয়েছে।

তিনি আরও বলেন, আটক জেলেদের তথ্য যাচাই বাছাই শেষে পৃথক নিয়মিত ৭টি মামলা দায়ের করা হবে। জব্দকৃত নৌকা নৌ থানা হেফাজতে রয়েছে।

মা ইলিশ সংরক্ষণে ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর মতলব উত্তর উপজেলার ষাটনল থেকে হাইমচর উপজেলার চরভৈরবী পর্যন্ত প্রায় ৭০ কিলোমিটার অভয়াশ্রম এলাকায় ইলিশসহ সব ধরনের মাছ আহরণ নিষিদ্ধ। আইন অমান্য করে কোনো জেলে মাছ শিকার করলে তার বিরুদ্ধে মৎস্য আইনে সর্বোচ্চ ২ বছরের কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা এবং উভয় দণ্ডের বিধান রয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।