ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাংলাদেশে বিশেষায়িত হাসপাতাল প্রতিষ্ঠার জন্য থাইল্যান্ডের প্রতি আহ্বান

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
বাংলাদেশে বিশেষায়িত হাসপাতাল প্রতিষ্ঠার জন্য থাইল্যান্ডের প্রতি আহ্বান

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন দুই দিনের সরকারি সফরে সোমবার (১৬ অক্টোবর) থাইল্যান্ড পৌঁছেছেন। থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আব্দুল হাই বিমানবন্দরে পররাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানান।

পররাষ্ট্রমন্ত্রী থাইল্যান্ডের জনস্বাস্থ্যমন্ত্রী চলনান শ্রিকাওয়ের সঙ্গে তার কার্যালয়ে বৈঠক করেন। থাইল্যান্ডের নবনিযুক্ত জনস্বাস্থ্যবিষয়ক মন্ত্রীকে অভিনন্দন জানান মন্ত্রী। এ সময় বাংলাদেশের পক্ষে রাষ্ট্রদূত মো. আব্দুল হাই, পররাষ্ট্রমন্ত্রীর দপ্তরের পরিচালক প্রবাস লামারং, দূতাবাসের কাউন্সেলর নির্ঝর অধিকারী উপস্থিত ছিলেন।  

বৈঠকের শুরুতে থাইল্যান্ডের জনস্বাস্থ্য বিষয়ক মন্ত্রী চলনান শ্রিকাও তার কার্যালয়ে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানান। এ সময় দুই মন্ত্রী দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে বিশেষ করে স্বাস্থ্য সেবা সংক্রান্ত বিষয়ে বিশদ আলোচনা করেন।

পররাষ্ট্রমন্ত্রী মোমেন থাইল্যান্ডের স্বাস্থ্য ব্যবস্থা এবং থাই সরকারের কোভিড অতিমারি নিয়ন্ত্রণে গৃহীত ব্যবস্থাপনার প্রশংসা করেন।  

তিনি দুই দেশের স্বাস্থ্য খাতের মধ্যে সহযোগিতা বৃদ্ধি বিশেষ করে বাংলাদেশে স্বাস্থ্যসেবা খাতে বিনিয়োগ ও বিশেষায়িত হাসপাতাল প্রতিষ্ঠার আহ্বান জানান।  

এ ছাড়া তিনি বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) এসইএআরওর আঞ্চলিক পরিচালক পদে বাংলাদেশের প্রার্থী সায়মা ওয়াজেদকে ইতোমধ্যে সমর্থন জানানোর জন্য থাই সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

থাই জনস্বাস্থ্য বিষয়ক মন্ত্রী চলনান শ্রিকাও এ ভোট প্রদানকে “বাংলাদেশের প্রতি দৃঢ় সমর্থন” হিসেবে উল্লেখ করেন। আগামী ১ নভেম্বর এ ভোট ভারতের রাজধানী নয়াদিল্লীতে অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী থাই জনস্বাস্থ্য বিষয়ক মন্ত্রীকে নিকট ভবিষ্যতে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
টিআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।