ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজধানীতে তাওহীদুল উলূহিয়্যাহর সদস্য গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
রাজধানীতে তাওহীদুল উলূহিয়্যাহর সদস্য গ্রেপ্তার গ্রেপ্তার বাঁধন হোসেন

ঢাকা: নতুন জঙ্গি  সংগঠন তাওহীদুল উলূহিয়্যাহর সদস্য বাঁধন হোসেনকে (২৮) গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।

শুক্রবার (১৩ অক্টোবর) ঢাকার পল্লবী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এটিইউর সহকারী পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) ওয়াহিদা পারভীন জানান, গত ১৪ সেপ্টেম্বর তাওহীদুল উলূহিয়্যাহর প্রতিষ্ঠাতা জুয়েল মোল্লাকে বাগেরহাটের রামপাল থেকে গ্রেপ্তার করা হয়। ১৫ সেপ্টেম্বর সক্রিয় সদস্য রাহুলকে জয়পুরহাটের আক্কেলপুর থেকে এবং ১৬ সেপ্টেম্বর গাজিউল ইসলামকে ঢাকার ভাসানটেক এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

তাদের কাছ থেকে নতুন জঙ্গি সংগঠটির ৮টি পতাকাসহ বিভিন্ন আলামত উদ্ধার হয়। এ বিষয়ে বাগেরহাট জেলার রামপাল থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা করা হয়। সর্বশেষ গ্রেপ্তার বাঁধনও ওই মামলার এজহারনামীয় আসামি।

এএসপি ওয়াহিদা বলেন, গ্রেপ্তার বাঁধন এ নতুন জঙ্গি সংগঠনটির সঙ্গে জড়িত থাকার বিষয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। তারা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য এবং একই মতাদর্শে বিশ্বাসী কিছু সদস্যদের নিয়ে নতুন জঙ্গি সংগঠন ‘তাওহীদুল উলূহিয়্যাহ (আল—জিহাদী)’ গঠন করে।

তারা ফেসবুক ও হোয়াটসঅ্যাপ ব্যবহার করে উগ্রবাদী অডিও, ভিডিও আপলোড ও শেয়ার করে গণতন্ত্র উৎখাতের চেষ্টা ও দেশব্যাপী নাশকতার পরিকল্পনার জন্য সদস্য সংগ্রহ করে আসছিল।

সংগঠনটির বাকি সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
পিএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।