ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ককটেল ফাটিয়ে গুলি ছুড়ে স্বর্ণ ও টাকা ছিনতাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
ককটেল ফাটিয়ে গুলি ছুড়ে স্বর্ণ ও টাকা ছিনতাই

মানিকগঞ্জ: জেলার দৌলতপুর উপজেলায় আগ্নেয়াস্ত্রের মুখে জুয়েলারি ব্যবসায়ীকে জিম্মি করে স্বর্ণালংকার ও নগদ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।  

শুক্রবার (১৩ অক্টোবর) রাত ৯টার দিকে উপজেলায় বরংগাইল-টাঙ্গাইল আঞ্চলিক সড়কের দৌলতপুর শ্রীদাম ঘোষের বাড়ির পাশে এই ছিনতাইয়ের ঘটনাটি ঘটে।

 

এ সময় ব্যবসায়ীর চিৎকারে স্থানীয়রা ধাওয়া করলে ককটেল ফাটায় ও গুলি ছোড়ে ছিনতাইকারীরা। এতে জাকির হোসেন নামে এক ব্যক্তি গুলিবিদ্ধ হন। তাকে মানিকগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। জাকির টাংগাইল জেলার নাগরপুর থানার গাংবিহালী গ্রামের মফিজ মৃধার ছেলে।  

এই ঘটনায় একজন ছিনতাইকারীকে আটক করতে সক্ষম হন স্থানীয়রা। ছিনতাইকারীর দলের বাকি সদস্যরা তাদের দুটো মোটরসাইকেল রেখে পালিয়ে যায়।

ভুক্তভোগী স্বর্ণ ব্যবসায়ীর নাম দীলিপ রাজবংশী। তিনি দৌলতপুর উপজেলার মা জননী জুয়েলার্সের মালিক।  

অপরদিকে আটক ছিনতাইকারীর নাম মো. জসিম উদ্দিন (৩৬)। গোপালগঞ্জ জেলার সদর উপজেলার মানিকদা এলাকার আবুল শেখের ছেলে তিনি।

ঘটনার বিষয়ে দৌলতপুর উপজেলার মা জননী জুয়েলার্সের মালিক দীলিপ রাজবংশী বলেন, শুক্রবার রাতে দোকান বন্ধ করে মোটরসাইকেলযোগে বাড়ি ফিরছিলাম। পথে দুটি মোটরসাইকেল আমার গতিরোধ করে অস্ত্রের মুখে সঙ্গে থাকা ২০/৩০ ভরি স্বর্ণ ও এক লাখ টাকা ছিনিয়ে নেয়। তারা (ছিনতাইকারী) যাওয়ার সময় ককটেল বিস্ফোরণ ও গুলি ছোড়ে। আমার চিৎকার শুনে আশপাশের লোকজন তাদেরকে ধাওয়া দেয়। পরে নাগরপুরের গাংবিহালী এলাকার স্থানীয় লোকজন ছিনতাইকারীদের মোটরসাইকেল ঘেরাও করলে সেখানেও গুলিবর্ষণ করে পালিয়ে যায় তারা।  

এসব তথ্য নিশ্চিত করে দৌলতপুর থানার ওসি শফিকুল ইসলাম মোল্ল্যা বলেন, স্বর্ণ ব্যবসায়ীর কাছ থেকে স্বর্ণ ছিনতাইয়ের ঘটনায় একজন আটক আছেন। বাকিদের আটকের চেষ্টা চলছে। ছিনতাই কাজে ব্যবহৃত মোটরসাইকেল দুটি জব্দ করেছে পুলিশ। ছিনতাইকারীদের গুলিতে আহত জাকির হোসেন ও  ছিনতাইকারী জসিমকে মানিকগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় ভুক্তভোগী থানায় মামলা দায়ের প্রস্তুতি নিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।