ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেয়র আরিফ হলেন আওয়ামী বিএনপি: মোমেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
মেয়র আরিফ হলেন আওয়ামী বিএনপি: মোমেন

সিলেট: নগর উন্নয়নে সরকারি বরাদ্দের সর্বোচ্চ ব্যবহার করেছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। দুই মেয়াদে তিনি নগর উন্নয়নে সদা সচেষ্ট ছিলেন বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, মেয়র আরিফ হলেন আওয়ামী বিএনপি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাংলাদেশের উন্নয়ন। আর এই উন্নয়নের মহাসড়কে আমাদের বিএনপির মেয়র আরিফুল হক চৌধুরী অত্যন্ত শক্তিশালী সহযোগী, এ জন্য তাকে ধন্যবাদ জানাই।

শুক্রবার (১৩ অক্টোবর) বিকেলে সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে মেয়র আরিফুল হক চৌধুরীকে দেওয়া নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, কোভিডের সময় বড়লোকের দেশের বড় বড় পত্রিকার ঘোষণায় ভয় পেয়ে গেলাম। আগে ভ্যাকসিনের টাকা দিয়ে দিলাম। সারা দেশে তখন একটি টেস্টিং সেন্টার। তখন মা ও শিশু হাসপাতালে আমরা টেস্টিং সেন্টার করলাম। এটা ছিল গ্রেট চ্যালেঞ্জ। বড় বড় পণ্ডিতরা বলেছিলেন, ১০ কোটি লোক মারা যাবেন, আল্লাহর রহমতে আমাদের ২৮ হাজার লোক মারা যান।  

ওই সময়ে দেশের জিডিপি ভালো ছিল বলে জানান পররাষ্ট্রমন্ত্রী। তখন মেয়রের দারুণ সমন্বয়ের ভূয়সী প্রশংসা করেন তিনি।

মোমেন সিলেটের উন্নয়নের জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও নেতাকর্মীদের খোঁজখবর নেওয়ার জন্য তাগিদ দেন। তিনি বলেন, এক সময় সিলেটে শিক্ষিতের হার বেশি ছিল, এখন সবচেয়ে কম। এখন মাতৃমৃত্যু, শিশু মৃত্যু, সব সূচকে পিছিয়ে সিলেট। তাই যে কোনো ইস্যু দেখলে সামনে তুলে ধরতে হবে। আমরা সৌভাগ্যবান। শেখ হাসিনার মতো নেতা পেয়েছি। তিনি কেবল দেশের মানুষের মঙ্গল চান, উন্নয়ন চান।  

টানা দুই মেয়াদে নগরের উন্নয়ন ও নাগরিক সেবা দানের সব ব্যর্থতার দায় নিজের কাঁধে নিয়ে মেয়র আরিফুল হক চৌধুরী নাগরিক সংবর্ধনায় বলেন, ধর্মীয় ও রাজনৈতিক সম্প্রীতির ঐতিহ্য ধারণ করে নির্মোহভাবে কাজ করা চেষ্টা করেছি। গত দশ বছরে সিলেটকে একটি জনবান্ধব নগর হিসেবে প্রতিষ্ঠায় যেটুকু অর্জন হয়েছে, আমি নগরবাসীকে তা উৎসর্গ করছি।

তিনি বলেন, মেয়র না থাকলেও সিলেটের উন্নয়নে সব সময় সক্রিয় থাকবো। নগরের চলমান উন্নয়ন ধারা অব্যাহত রাখতে আগামী পরিষদকেও সহযোগিতা করার প্রত্যয় ব্যক্ত করছি।  

নাগরিক সংবর্ধনা কমিটির আহ্বায়ক কাউন্সিলর শান্তনু দত্ত সনতুর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সিসিকের প্যানেল মেয়র-১ কাউন্সিলর মোহাম্মদ তৌফিক বকস।
 
বাংলাদেশ সময়: ২৩২৩ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
এনইউ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।