ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডেঙ্গুতে ঝরে গেলেন তরুণ চিত্রশিল্পী ফারাবি তিশা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
ডেঙ্গুতে ঝরে গেলেন তরুণ চিত্রশিল্পী ফারাবি তিশা

ফেনী: ডেঙ্গুতে ঝরে গেলেন তরুণ শিক্ষার্থী, মেধাবী চিত্রশিল্পী ও স্বেচ্ছাসেবী সংগঠক ফারাবি তিশা।  

শুক্রবার (১৩ অক্টোবর) দুপুরে ন্যাশনাল হসপিটাল চট্টগ্রামে তার মৃত্যু হয়।

 

তার বাবা নুরুল আবসার মেয়ের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। রাজধানী ঢাকা থেকে প্রকাশিত মাসিক ‘মৌলিক’ পত্রিকার সম্পাদক তিনি।  

নুরুল আবসার জানান, চারদিন আগে ডেঙ্গু রোগে আক্রান্ত হলে প্রথমে ফারাবি তিশাকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু সেখানে তাকে দেখাশোনার কেউ না থাকায় বুধবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। বৃহস্পতিবার সকাল থেকে তার অবস্থার অবনতি ঘটে এবং বিকেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। মৃত ঘোষণার দুই ঘণ্টা পরে তার পাল্স ফিরে আসে। পরে তাকে চট্টগ্রাম ন্যাশনাল হসপিটালে লাইফ সাপোর্টে নেওয়া হয়। সেখানে আজ দুপুরে তার মৃত্যু হয়।

তিনি জানান, ফারাবি তিশা ফেনী সরকারি কলেজ থেকে অনার্স শেষ করার পর ঢাকা আর্ট কলেজে পড়াশোনা করেন। পাশাপাশি তিনি ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করতেন এবং একটি সিএ প্রতিষ্ঠানেও পড়াশোনা করতেন।  

ফারাবি তিশার ফুফু, ফেনী থেকে প্রকাশিত ত্রৈমাসিক ‘আঁচলের’ সম্পাদক ও প্রকাশক সাহিদা সাম্য লীনা জানান, তাদের গ্রামের বাড়ি ফেনীর দাগনভূঞার রাজাপুর ইউনিয়নের ঘোনা এলাকায়। আজ শুক্রবার রাতে গ্রামের বাড়িতে জানাজা শেষে তার মরদেহ দাফন করার কথা রয়েছে।

তিনি জানান, তিশা ফেনীতে বিভিন্ন প্রতিষ্ঠানে চিত্র শিক্ষক হিসেবেও কাজ করতেন। গত বছর তিশা ও তার বন্ধুরা ফেনী শহরের বিভিন্ন পয়েন্টে গ্রাফিতি অঙ্কন করে শহরবাসীর প্রশংসা অর্জন করেন। একাধিক স্বেচ্ছাসেবী সংগঠনের সাথেও কাজ করতেন তিশা।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
এসএইচডি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।