ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে সাভারে মুসল্লিদের ঢল 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে সাভারে মুসল্লিদের ঢল 

সাভার (ঢাকা): ফিলিস্তিনে ইসরায়েলের আগ্রাসনের প্রতিবাদে সাভারের আশুলিয়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা। এই বিক্ষোভে ঢল নামে হাজার হাজার সাধারণ মানুষের।

 

বিক্ষোভ সমাবেশ থেকে ইসরায়েলের পণ্য বর্জনেরও আহ্বান জানান বক্তারা।

শুক্রবার (১৩ অক্টোবর) জুমার নামাজ শেষে তৌহিদি জনতার ব্যানারে বিভিন্ন মসজিদ থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে বের হয় সকল শ্রেণির মুসল্লিরা।

পরে মিছিলগুলো বাইপাইল ত্রিমোড়ে এসে জড়ো হয়ে বিক্ষোভ সমাবেশে রূপ নেয়। এসময় বাইপাইল বাসস্ট্যান্ডের পশ্চিম পাশে মহাসড়কে পিকআপ ভ্যানে অস্থায়ী মঞ্চে মসজিদের খতিব ও ইমামরা বক্তব্য রাখেন।  

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন - কাজী হাবিবুর রহমান, মুফতি শাহরিয়ার হোসেন, আলমগীর হোসেন, মুহাম্মদ উল্লা হাফেজি, মুফতি মাহমুদুল কবির, মুফতি ইলিয়াস হোসেন, মাওলানা ইসমাইল হোসেন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ফিলিস্তিনে আমাদের মুসলমান ভাই-বোনেরা রক্তে রঞ্জিত হচ্ছেন। মুসলমানদের ব্যথায় ব্যথিত হয়ে আমরা রাস্তায় নেমেছি। আমরা সকলেই জানি ফিলিস্তিনের মুসলমানরা আজ মজলুম। দখলদার ইহুদি সাম্রাজ্য অন্যায়ভাবে অবিচার করে চলেছে। আমরা মুসলমান হয়ে ঘরে বসে থাকতে পারি না। ফিলিস্তিনের নিরীহ মানুষের ওপর ইসরায়েলের আগ্রাসন ও নৃশংস হত্যার বিরুদ্ধে সারা বিশ্বের মুসলমানদের রুখে দাঁড়াতে হবে। ইসরায়েলের পণ্য বর্জন করতে হবে। পৃথিবী থেকে নিশ্চিহ্ন করে দিতে হবে অত্যাচারী দখলদারদের।  

এসময় ইসরায়েলের আগ্রাসন থেকে নির্যাতিত ফিলিস্তিনিদের মুক্তির জন্য দোয়া করে শেষ হয় ঘণ্টাব্যাপী এই বিক্ষোভ সমাবেশ।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩ 
এসএফ/এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।