ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্ধবীকে বাঁচাতে পুকুরে ঝাঁপ, প্রাণ গেল কলেজশিক্ষার্থীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
বান্ধবীকে বাঁচাতে পুকুরে ঝাঁপ, প্রাণ গেল কলেজশিক্ষার্থীর

দিনাজপুর: ডুবতে থাকা বান্ধবীকে বাঁচাতে পুকুরে ঝাঁপ দিয়ে প্রীতি (১৮) নামের এক কলেজশিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় গুরুতর অবস্থায় তার বান্ধবীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সংলগ্ন পুকুরে বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকাল সাড়ে ১১ টার দিকে এ ঘটনা ঘটে।  

নিহত প্রীতি দিনাজপুর পৌরসভার বালুবাড়ী গাউসিয়া গ্যারেজ এলাকার সাদেক আলীর মেয়ে। তিনি দিনাজপুর সরকারি কলেজের ম্যানেজমেন্ট প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন।

আহত বান্ধবীর নাম নিপা (২০)। ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার ডাঙ্গাপাড়া গ্রামের মোস্তফার মেয়ে তিনি। একই কলেজের ইংরেজি বিভাগের অনার্স শেষ বর্ষের শিক্ষার্থী তিনি।  

এসব তথ্য নিশ্চিত করেছেন পুলিশের দিনাজপুর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ মো. জিন্নাহ আল মামুন।  

তিনি বলেন, তারা বিশ্ববিদ্যালয়ে কেন এবং কীভাবে গেছে তা আমরা অনুসন্ধান করছি। এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। নিহতের মরদেহের ময়নাতদন্ত করে পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।  

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মামুনুর রশিদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখি পুকুরে কয়েকজন ছাত্র তাদেরকে উদ্ধার করছে। তাৎক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে করে ওই দুই শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তির জন্য পাঠানো হয়। পরে তাদের মধ্যে একজন মারা যায়। তবে ঘটনার বিস্তারিত জানাতে পারিনি।  

জানা যায়, পুকুরের পানিতে নিপাকে ডুবতে দেখে তাকে বাঁচাতে তার বান্ধবী প্রীতি ঝাঁপিয়ে পড়েন। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সেখানে এসে দুইজনকে উদ্ধার করে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে চিকিৎসক প্রীতিকে মৃত ঘোষণা করেন। নিপা বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।