ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডাকাতির সময় দলের ১৪ সদস্য আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৯ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
ডাকাতির সময় দলের ১৪ সদস্য আটক

নওগাঁ: জেলায় ডাকাতির সময় আত্রাই উপজেলা থেকে আন্ত:জেলা ডাকাত দলের ১৪ জন সদস্যকে আটক করেছে র‍্যাব-৫। এ সময় তাদের কাছে থেকে ৩৬৫ কেজি মাছ, ডাকাতির কাজে ব্যবহৃত মাছ ধরার জাল, পিকআপভ্যান ও দেশীয় অস্ত্র জব্দ করা হয়।

বুধবার (১১ অক্টোবর) দুপুরে নওগাঁ জেলা প্রেসক্লাব মিলনায়তনে করা সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-৫ এর অধিনায়ক রিয়াজ শাহরিয়ার।

এর আগে এদিন ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার পাঁচুপুর এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- বগুড়া জেলার শিবগঞ্জ থানার কিচক হিন্দুপাড়া এলাকার বিষ্ণু দাসের ছেলে রাম কৃষ্ণ দাস (৩৫), মহব্বতপুর এলাকার মহিন্দ্র চন্দ্র দাসের ছেলে নয়ন চন্দ্র দাস (৩৫), মোজাহার সরদারের ছেলে মুকুল মিয়া (৩৫), ওমরচান সরদারের ছেলে মোজাহার সরদার, জয়পুরহাট জেলার ক্ষেতলাল থানার জিয়াপুর এলাকার সুবিন্দ চন্দ্রর ছেলে রিমন চন্দ্র (২১), বিরেন চন্দ্র দাসের ছেলে বিফল চন্দ্র দাস (২৪), ঝড়ু চন্দ্র দাসের ছেলে কাজল চন্দ্র দাস (২১) ও প্রনব চন্দ্র দাস (২২), প্রফুল্ল চন্দ্র দাসের ছেলে উজ্জ্বল চন্দ্র দাস (২৮), নির্মল চন্দ্র দাসের ছেলে নিরেন চন্দ্র দাস (৩৬), হরেন হাওলাদারের ছেলে মিলন চন্দ্র হাওলাদার (৩৪), বিপ্লব চন্দ্র দাসের ছেলে চন্দ্র দাস (১৯), পাঁচবিবি উপজেলার কুসুমবাগ এলাকার সায়েদ উদ্দিনের ছেলে মাসুদ রানা (২৭) ও ধুরইল এলাকার তোফেজ উদ্দিন মণ্ডলের ছেলে আমজাদ হোসেন (৪৮)।

র‌্যাব-৫ এর অধিনায়ক রিয়াজ শাহরিয়ার জানান, আটকরা সংঘবদ্ধ চিহ্নিত ডাকাত দলের সক্রিয় সদস্য। তারা নওগাঁ, বগুড়া এবং জয়পুরহাট জেলার বিভিন্ন এলাকায় রাতের আধারে অন্যের পুকুরে মাছ ডাকাতি করতেন। এরপর এসব মাছ বগুড়া জেলার মহাস্থানগড় বাজারে, দিনাজপুর জেলার বিরামপুর ও হিলি বাজারে এবং জয়পুরহাট জেলার আক্কেলপুর বাজারে বিক্রি করতেন। এমন তথ্যের ভিত্তিতে গত কয়েকদিন ধরে র‌্যাব ডাকাত চক্রের গতিবিধি পর্যবেক্ষণ শুরু করে।

পরে বুধবার ভোরে গোপন তথ্যে জানতে পেরে আত্রাই উপজেলার সাহেবগঞ্জ সরদারপাড়া এলাকার আবুল কালাম আজাদের পুকুরে মাছ ডাকাতি করে পিকআপভ্যানে লোড করার সময় তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৩৬৫ কেজি মাছ, ডাকাতির কাজে ব্যবহৃত মাছ ধরার জাল, পিকআপভ্যান ও দেশীয় অস্ত্র জব্দ করা হয়।

এই র‌্যাব কর্মকর্তা আরও বলেন, আটকদের বিরুদ্ধে পেনাল কোড অনুযায়ী আত্রাই থানায় মামলা প্রক্রিয়াধীন আছে। সংবাদ সম্মেলনে র‌্যাব-৫ এর জয়পুরহাটের ভারপ্রাপ্ত কমান্ডার রফিকুল ইসলামসহ র‌্যাব সদস্যরা সেখানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৯১৮ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।