ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শ্রীলঙ্কার প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক করলেন পররাষ্ট্রমন্ত্রী

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
শ্রীলঙ্কার প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক করলেন পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা: শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহের সঙ্গে বৈঠক করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তারা দুই দেশের পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট ইস্যু নিয়ে আলোচনা করেন।

বুধবার (১১ অক্টোবর) কলম্বোতে ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশনের (আইওআরএ)  ২৩তম মন্ত্রী পর্যায়ের বৈঠকের পর শ্রীলঙ্কার প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ করেন ড. মোমেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট এবং বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আলোচনাধীন অগ্রাধিকারমূলক বাণিজ্য চুক্তি (পিটিএ), ব্যবসা ও বিনিয়োগ, ওষুধ, পর্যটন, শিপিং এবং বিমান যোগাযোগসহ বিভিন্ন সহযোগিতামূলক খাত দ্রুত বাস্তবায়নে জোর দেয়।

একই দিন ড. মোমেন আইওআরএ মন্ত্রী পর্যায়ের বৈঠকের ফাঁকে ইন্দো-প্যাসিফিক বিষয়ক ব্রিটিশমন্ত্রী অ্যান-মারি ট্রিভেলিয়ানের সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাতে তারা দ্বিপক্ষীয় বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করেন।

এছাড়া মোমেন কলম্বোতে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর, দক্ষিণ আফ্রিকার পররাষ্ট্রমন্ত্রী নাদেলী প্যান্ডোর, মার্কিন পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক উপ-সহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আখতারসহ আইওরার সদস্য রাষ্ট্র এবং সংলাপ অংশীদার বিভিন্ন দেশের ব্যক্তিদের সঙ্গে সাক্ষাৎ করেন।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা,  অক্টোবর ১১, ২০২৩
টিআর/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।