ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মলদ্বারে ৬ স্বর্ণের বার, ভারতে যাচ্ছিল যুবক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
মলদ্বারে ৬ স্বর্ণের বার, ভারতে যাচ্ছিল যুবক

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট থেকে মোট ৭০০ গ্রাম ওজনের ছয়টি স্বর্ণের বারসহ সোহাগ (২৩) নামে এক চোরাকারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সোহাগ মলদ্বারে করে বারগুলো পাচারের চেষ্টা করছিলেন বলে জানা গেছে।

 

বুধবার (১১ অক্টোবর) বিকেল ৩টার দিকে দর্শনা আইসিপি চেকপোস্ট থেকে বারগুলোসহ তাকে আটক করে চুয়াডাঙ্গা-৬ বিজিবির সদস্যরা।

আটক সোহাগ শরীয়তপুর জেলার জাজিরা বুধেরহাট গ্রামের গোলাম মাওলা মাতবরের ছেলে।  

চুয়াডাঙ্গা-৬ বিজিবি জানায়, ওই চেকপোস্ট দিয়ে বাংলাদেশ থেকে ভারতে স্বর্ণ চোরাচালান হবে —এমন গোপন তথ্যের ভিত্তিতে দর্শনা আইসিপির কমান্ডার নায়েব সুবেদার আব্দুল জলিল ও চেকপোস্টে কর্মরত সদস্যরা যাতায়াতকারী যাত্রীদের লাগেজ ও অন্যান্য মালামাল তল্লাশি শুরু করেন। এ সময় বিকেল ৩টার দিকে সোহাগ নামে বাংলাদেশি পাসপোর্টধারী এক যাত্রীকে দেখে সন্দেহ হলে তার সঙ্গে থাকা লাগেজ ও মালামাল তল্লাশি করে কিছু না পাওয়া গেলেও তার সঙ্গে কথা বলে সন্দেহ হয়। পরে তাকে স্থানীয় একটি ক্লিনিকে নিয়ে তার শরীর এক্সরে করানো হলে মলদ্বারে ধাতব জাতীয় বস্তু দেখতে পাওয়া যায়। এর পর ওই যাত্রীকে দর্শনা বিজিবি চেকপোস্টে এনে অভিনব কায়দায় লুকানো ছয়টি স্বর্ণের বার বের করিয়ে জব্দ করা হয়। বারগুলোর মোট ওজন ৭০০ গ্রাম। যার আনুমানিক বাজার মূল্য ৬৫ লাখ টাকা। এছাড়া সোহাগের কাছে থাকা একটি আইফোন-১৪ প্রো ম্যাক্স, ৮২৪ ভারতীয় রুপি ও বাংলাদেশি ৪ হাজার ৮০০ টাকা জব্দ করা হয়।  

এ ব্যাপারে চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, আটক সোহাগের বিরুদ্ধে নায়েব সুবেদার আব্দুল জলিল বাদী হয়ে দর্শনা থানায় মামলা দায়ের করে তাকে দর্শনা থানায় হস্তান্তর করেছেন। জব্দ স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।