ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাতারগুলে আরও অবকাঠামোগত উন্নয়ন হবে: বনমন্ত্রী 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
রাতারগুলে আরও অবকাঠামোগত উন্নয়ন হবে: বনমন্ত্রী  নৌকায় করে রাতারগুল সোয়াম্প ফরেস্ট ঘুরে দেখছেন বনমন্ত্রী মো. শাহাব উদ্দিনসহ অন্যরা।

সিলেট: পরিবেশ সমুন্নত রেখে রাতারগুলে আরও অবকাঠামোগত উন্নয়ন করা হবে জানিয়েছেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

তিনি রাতারগুলে আধুনিক স্থাপত্যশৈলীর একটি রেস্ট হাউজসহ স্থানীয় জনসাধারণের ভাগ্যোন্নয়নে পর্যটনবান্ধব অবকাঠামোগত উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের প্রতিশ্রুতি দেন।


পাশাপাশি যেকোনো মূল্যে টিলা ও পাহাড় কাটা বন্ধ করতে নির্দেশনা দেন।

বুধবার (১১ অক্টোবর) দুপুর ১২টায় সিলেটের গোয়াইনঘাটে রাতারগুলে পর্যটক দর্শনার্থীদের জন্য যানবাহন পার্কিং প্লেস উদ্বোধন পরবর্তী আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বনবিভাগ ও রাতারগুলসহ ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে এ সভার আয়োজন করা হয়।

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী বলেন, বর্তমান সরকারের আমলে সারা দেশে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হচ্ছে। পদ্মা সেতু হয়েছে, সেই পদ্মার ওপর দিয়ে ট্রেন চলাচল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। তার অবিচল নেতৃত্ব বাংলাদেশকে একটি আধুনিক ও উন্নত দেশের মর্যাদায় আসীন হচ্ছে। তিনি শুধু বাংলাদেশই নয়, সারা বিশ্বে উন্নয়ন অগ্রযাত্রায় একজন দক্ষ নেতা হিসেবে শেখ হাসিনা একটি রোল মডেল।

অনুষ্ঠানে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক হোসাইন মো. আল-জুনায়েদ, সিলেটের বিভাগীয় বন সংরক্ষক মো. তৌফিকুল ইসলাম, সহকারী বন সংরক্ষক মো. নাজমুল ইসলাম, সহকারী বন সংরক্ষক তারেক রহমান, অতিরিক্ত পুলিশ সুপার গোলাপগঞ্জ সার্কেল সুদীপ রায়, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিলুর রহমান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম নজরুল, ইন্সপেক্টর তদন্ত মেহেদী হাসান, সিলেট বন বিভাগ সারী রেঞ্জ অফিসার মো. সালা উদ্দিন, সাবেক সারী রেঞ্জ অফিসার মো. সাদ উদ্দিন, রাতারগুল সহব্যবস্থাপনা কমিটির সভাপতি মাহবুব আলম, গোয়াইনঘাটের ছয় নম্বর ফতেহপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মিনহাজ উদ্দিন, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো. শাহাব উদ্দিন, জেলা যুবলীগের সহসাধারণ সম্পাদক এম মহি উদ্দিন মহি, ফতেহপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. নজরুল ইসলাম মাস্টার, সাধারণ সম্পাদক মো. নাজিম উদ্দিন, উপজেলা যুবলীগ নেতা মাসুক আহমদ, ইউনিয়ন যুবলীগ নেতা জুবায়ের আহমদ, সুহেল আহমদ প্রমুখ।

এ সময় স্থানীয় সমস্যা তুলে ধরে বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. নজরুল ইসলাম মাস্টার, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মিনহাজ উদ্দিন, গোয়াইনঘাটে সরকারি উদ্যোগ বাস্তবায়িত উন্নয়ন তুলে ধরে বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিলুর রহমান, বনবিভাগের সার্বিক চিত্র তুলে ধরে বক্তব্য রাখেন সিলেটের ডিএফও তৌফিকুল ইসলাম।

মন্ত্রী স্থানীয়দের জীবনমান উন্নয়নে পর্যটন অবকাঠামো গড়ে তুলতে সরকারের তরফে সব ধরনের সহযোগিতার হাত প্রসারিত থাকবে বলে ঘোষণা দেন। পরে বনমন্ত্রী নৌকায় করে রাতারগুল সোয়াম্প ফরেস্ট ঘুরে দেখেন।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।