ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রংপুর চিড়িয়াখানার ককটেল বিস্ফোরণ : দায় স্বীকার করে প্রেস বিজ্ঞপ্তি

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১০

রংপুর : অজ্ঞাত দুষ্কৃতকারীরা শনিবার দুপুরে রংপুর চিড়িয়াখানায় বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছে। দায় স্বীকার করে তারা সাংবাদিকদের কাছে প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়েছে।



ঘটনার পরপরই গোয়েন্দা বিভাগের লোকজন চিড়িয়াখানায় ছুটে যান।
 
প্রত্যদর্শীরা জানান, শনিবার দুপুরে রংপুর চিড়িয়াখানার ভেতরে ক্যান্টিনের কাছে বিকট শব্দে বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটে । এ সময় আতংকিত দর্শনার্থীরা জীবনের ভয়ে ছোটাছুটি করতে থাকেন।
 
অথচ চিড়িয়াখানার কর্তব্যরত কর্মকর্তা কর্মচারীরা ককটেল বিস্ফোরণের ঘটনা অস্বীকার করে বলেন, তারা চিড়িয়াখানার ভেতরে বিস্ফোরণের কোনো শব্দ শোনেননি।

সাংবাদিকদের কাছে দুষ্কৃতকারীদের লিফলেট আকারে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘চিড়িয়াখানার ক্যান্টিনে ঘর ভাড়া দিয়ে ক্যান্টিন মালিক ঘণ্টাভিত্তিক অবৈধ কর্মকাণ্ড করার সুযোগ সৃষ্টি করে দিচ্ছে। চিড়িয়াখানায় প্রকাশ্যে অশ্লীল কর্মকাণ্ড কোনো অবস্থাতেই বরদাশত্ করা হবে না। আওয়ামী লীগ, জামায়াত ও বিএনপি লোক দেখানো কাজ করছে বা নিজেদের ধন-সম্পদ বাড়ানোর চেষ্টা করছে। আমরা এর পরিবর্তন চাই। `ইনকিলাব জিন্দাবাদ` এই স্লোগানেই আমাদের কাম্য। ’

এ ব্যাপারে রংপুর চিড়িয়াখানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (হেড কার্ক) আব্দুল মান্নান বাংলানিউজকে বলেন,  ‘আমি শব্দ শুনেছি। ভেতরে কী ঘটেছে তা আমার জানা নেই। ’
 
অপরদিকে কোতয়ালী থানার ওসি হায়দার আলী মোল্লা বাংলানিউজকে জানান, তিনি ঘটনাটি শুনেছেন। তবে ঘটনাটি কোনো জঙ্গি সংগঠনের কাজ কি-না তা তদন্ত করে বলা যাবে।

বাংলাদেশ সময় : ১৬৪৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।