ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীতে ছিনতাই প্রতিরোধে টাস্কফোর্স

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
রাজধানীতে ছিনতাই প্রতিরোধে টাস্কফোর্স

ঢাকা: রাজধানীর বিভিন্ন থানা এলাকায় ছিনতাই সংক্রান্ত অপরাধ নিয়ন্ত্রণ করে নগরবাসীর নিরাপদ ও নির্বিঘ্নে চলাচল নিশ্চিতকরণে টাস্কফোর্স গঠন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

মঙ্গলবার (১০ অক্টোবর) রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, রাজধানীতে সাম্প্রতিক অপরাধ কার্যক্রম পর্যালোচনায় দেখা যায় বিভিন্ন থানা এলাকার ছিনতাই সংক্রান্ত অপরাধ সংঘটিত হচ্ছে। ছিনতাইয়ে জড়িতদের আদালতে সোপর্দ করার পর জামিনে মুক্তি পেয়ে পুনরায় একই অপরাধে জড়িত হয় তারা। ঢাকা মহানগরীকে ছিনতাইমুক্ত করে নগরবাসীর নিরাপদ ও নির্বিঘ্নে চলাচল নিশ্চিতকরণ এবং অপরাধ ভীতি দূর করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে একটি টাস্কফোর্স গঠন গঠন করা হয়েছে।

গত ৭ অক্টোবর ডিএমপি কমিশনার হাবিবুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে ১৯ সদস্যবিশিষ্ট এই টাস্কফোর্স গঠন করা হয়। ছিনতাইয়ের মতো অপরাধ নিয়ন্ত্রণ করে সম্মানিত নগরবাসীদের নিরাপদ রাখতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ বদ্ধপরিকর। ছিনতাইকারীরা কখন, কোথায়, কোন প্রক্রিয়ায় ছিনতাই করে সে সংক্রান্ত তথ্য সংগ্রহ, প্রতিরোধ ও ছিনতাই সংঘটিত হলে তাদের আইনের আওতায় আনা এই টাস্কফোর্সের উদ্দেশ্য।

তিনি বলেন, ডিএমপি সদর দপ্তরের উপ-পুলিশ কমিশনার (ক্রাইম বিভাগ) শচীন চাকমাকে সভাপতি করে ১৯ সদস্যবিশিষ্ট টাস্কফোর্স গঠন করা হয়েছে। টাস্কফোর্সের অন্য সদস্যরা হলেন- ডিএমপি হেডকোয়ার্টার্সের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ক্রাইম-১) একজন, ডিএমপির আটটি অপরাধ বিভাগের ৮ জন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, গোয়েন্দা পুলিশের ৮ জন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এবং অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার/সহকারী পুলিশ কমিশনার (প্রসিকিউশন) একজন।

উল্লেখ্য, ডিএমপির ৩৬তম পুলিশ কমিশনার হিসেবে গত ৩০ সেপ্টেম্বর যোগদান করেন হাবিবুর রহমান। এরপর সোমবার (২ অক্টোবর) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগে ‘কমিশনার’স মিট দ্য প্রেস’ প্রোগ্রামে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে ঢাকা মেট্রোপলিটনে ছিনতাই প্রতিরোধে একটি টাস্কফোর্স গঠন করার কথা জানিয়েছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
এসজেএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।