ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নান্দাইলে আ. লীগের দুপক্ষে সংঘর্ষ, আহত ৪৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
নান্দাইলে আ. লীগের দুপক্ষে সংঘর্ষ, আহত ৪৫

ময়মনসিংহ: ময়মনসিংহের নান্দাইল উপজেলায় ক্ষমতাসীন আওয়ামী লীগের উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের ৪৫ জন নেতাকর্মী আহত হয়েছেন।

এর মধ্যে গুরুতর আহত অবস্থায় ৮ জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

সোমবার (৯ অক্টোবর) দুপুরে নান্দাইল উপজেলা পরিষদের সামনে এই সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ বেশ কয়েক রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে বলে জানিয়েছেন নান্দাইল পুলিশ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. সুমন মিয়া।

তিনি বলেন, দুই পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় কয়েকজন আহত হয়েছে। তবে বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

জানা যায়, উপজেলা পরিষদে রোড টু স্মার্ট বাংলাদেশ প্রোগ্রাম উদ্বোধন করার কথা ছিল আওয়ামী লীগের নির্বাচনী প্রধান সমন্বয়ক আনোয়ার বিন কবিরের। কিন্তু এই অনুষ্ঠানে দাওয়াত পাননি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শাহান। এতে ক্ষুব্ধ আমিনুল নেতাকর্মীদের সঙ্গে নিয়ে উপজেলা পরিষদের সামনে গেলে বাঁধা দেয় বর্তমান সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আবেদীন খান তুহিনের সমর্থক উপজেলা চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েলের লোকজন। এতেই ঘটে সংঘর্ষের সূত্রপাত।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শাহানের অভিযোগ, স্থানীয় এমপির সমর্থক উপজেলা পরিষদের চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল ও তার লোকজন অস্ত্র নিয়ে আমাদের ওপর হামলা করেছে। এতে আমাদের পক্ষের প্রায় ৩০ জন নেতাকর্মী আহত হয়।

এ অভিযোগের বিষয়ে জানতে একাধিকবার উপজেলা পরিষদের চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েলের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য জানা যায়নি।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।