ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

শাবিপ্রবি’র প্রক্টরসহ ৮ শিক্ষার্থী লাঞ্ছিত, সড়ক অবরোধ

স্টাফ করেসপন্টেন্ড | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১০

সিলেট: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) প্রক্টর এসএম সাইফুল ইসলামসহ ৮ শিক্ষার্থীকে লাঞ্ছিত করেছে পরিবহন শ্রমিকরা।

বৃহস্পতিবার রাতে সিলেট কদমতলী বাসস্ট্যান্ডের শ্যামলী কাউন্টারে এ ঘটনা ঘটে।



ঘটনার প্রতিবাদে শিার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনের রাস্তায় টায়ার জ্বালিয়ে অবরোধ করে বিক্ষোভ করছেন। রাত ১১টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থীরা সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে রেখেছেন।
 
প্রত্যদর্শী ও শিক্ষার্থীদের সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রসায়ন বিভাগের  ২১ শিক্ষার্থীকে নিয়ে শাবিপ্রবি প্রক্টর প্রফেসর ড. এসএম সাইফুল ইসলাম  শ্যামলী পরিবহনের একটি বাসে ঘোড়াশাল থেকে সিলেটে ফেরেন। রাত আনুমানিক ৮টায় তারা সিলেট কদমতলী বাসস্ট্যান্ডে এসে পৌঁছেন। এ সময় ওই কাউন্টারের ম্যানেজার যাত্রীদের মদিনা মার্কেট পর্যন্ত তাদের নিজস্ব পিকআপে পৌঁছে দেওয়ার কথা বলে অপো করতে বলেন।

অন্য যাত্রীদের সঙ্গে ১ ঘণ্টা অপো করার পরও পিকাআপ না আসায় উত্তেজিত হয়ে পড়েন শিক্ষার্থীরা। এক পর্যায়ে শিক্ষার্থীরা কাউন্টারের কর্মচারীদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন।

এ সময় পরিবহন শ্রমিকরা কাউন্টারের দরজা বন্ধ করে শিকসহ শিক্ষার্থীদের শারীরিকভাবে লাঞ্ছিত করে। এতে শাবিপ্রবির প্রক্টর অধ্যাপক ড. এসএম সাইফুল ইসলাম, রাসয়ন বিভাগের ছাত্র আল-আমীন, সুমনসহ ৮ শিার্থী আহত হন।

এদের মধ্যে সুমন ও আল-আমীনকে সিলেটের রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে শ্যামলী পরিবহনের কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাদের কাউকে পাওয়া যায়নি।

সরজমিনে গিয়ে দেখা গেছে, মদিনা  মার্কেটের শ্যামলী পরিবহনের কাউন্টার বন্ধ করে কর্মকর্তা ও কর্মচারীরা পালিয়ে গেছেন।

বাংলাদেশ সময়: ২৩৪১ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।