ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিংগাইরে মাদক মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
সিংগাইরে মাদক মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড

মানিকগঞ্জ: জেলার সিংগাইরে মাদক মামলায় মো. মুন্নাফ হোসেনকে যাবজ্জীবন সশ্রম করাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (০৯ অক্টোবর) সকালে আসামির উপস্থিতিতে এ রায় দেন সিনিয়র দায়রা জজ আদালতের বিচারক জয়শ্রী সমদ্দার।

সাজাপ্রাপ্ত মুন্নাফ মানিকগঞ্জের সিংগাইর উপজেলার কালিনগর (বাইমাইল) এলাকার আক্তার বেপারীর ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, গত ২০২১ সালের মার্চ মাসের ৯ তারিখে গোপন  তথ্যের ভিত্তিতে সিংগাইর শিবপুর এলাকায় অভিযান পরিচালনা করে পুলিশ। পরে মুন্নাফের দেহ তল্লাশি করে প্যান্টের ডান পকেট থেকে ১০০ গ্রাম হেরোইন, ১৮৫টি ইয়াবা ট্যাবলেট ও নগদ ২৯ হাজার ৮৪০ টাকা পাওয়া যায়। এই ঘটনায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটা মামলাও দায়ের করা হয়। ওই মামলার তদন্তকারী কর্মকর্তা হিসেবে দ্বায়িত্ব পান এসআই মাসুদ রানা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ ঘটনায় মুন্নাফের সংশ্লিষ্টতা পাওয়া যায়। মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২০১৮ এর ৩৬(১)এর টেবিল ৮(গ)/১০ (ক) ধারায় অভিযোগ গঠন করা হয়। মামলায় আটজনের সাক্ষর শেষে বিচারক মুন্নাফকে সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

এ মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবি ছিলেন অ্যাডভোকেট আব্দুস সালাম এবং আসামি পক্ষের আইনজীবি ছিলেন অ্যাডভোকেট হুমায়ুন কবীর সেন্টু।

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।