ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশের ভবিষ্যৎ এ দেশের জনগণই নির্ধারণ করবে: চীনা রাষ্ট্রদূত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৩
বাংলাদেশের ভবিষ্যৎ এ দেশের জনগণই নির্ধারণ করবে: চীনা রাষ্ট্রদূত চীনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘বাংলাদেশ-চায়ানা সিল্ক রোড ফোরাম’ আয়োজিত সেমিনার | ছবি: জিএম মুজিবুর

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন বলেছেন, বাংলাদেশের ভবিষ্যৎ কেবল এ দেশের জনগণই নির্ধারণ করবে। চীন চায় সার্বভৌমত্ব, ভৌগোলিক অখণ্ডতা এবং অভ্যন্তরীণ বিষয়গুলো বাংলাদেশই দেখুক, যাতে করে বাংলাদেশ স্থিতিশীলতা রক্ষা এবং উন্নয়ন করতে পারে।

রোববার (৮ অক্টোবর) রাজধানীর সোনারগাঁও হোটেলে চীনের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘বাংলাদেশ-চায়ানা সিল্ক রোড ফোরাম’ আয়োজিত এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

চীনের রাষ্ট্রদূত বলেন, আমার পূর্ণ আস্থা আছে, বাংলাদেশ ভবিষ্যতে ভালো করবে এবং চীন-বাংলাদেশের সম্পর্ক আরও উন্নত হবে।


বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন | ছবি: জিএম মুজিবুর

বাংলাদেশের রাজনৈতিক দল ও মানুষের সমর্থনে সন্তোষ প্রকাশ করে ইয়াও ওয়েন বলেন, বাংলাদেশ-চীন সম্পর্ক আরও গভীর হবে। এই দুই দেশের সাংস্কৃতিক বন্ধন আরও দৃঢ় হবে।

তিনি বলেন, আমরা দুই দেশের নিরাপত্তা ও উন্নয়নে কাজ করছি। চীন বাংলাদেশের উন্নয়ন অংশীদার হিসেবে কাজ করছে।

অনুষ্ঠানে বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ-চীন সিল্ক রোড ফোরামের চেয়ারম্যান দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে আরও বক্তব্য দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি শাহ আলম, চীনে নিযুক্ত বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত মুন্সি ফয়েজ আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ইমতিয়াজ আহমেদ।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২৩  
এনবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।