ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুবর্ণচরে পুলিশের গাড়ি থেকে আসামি পালানোর ঘটনায় এসআই বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
সুবর্ণচরে পুলিশের গাড়ি থেকে আসামি পালানোর ঘটনায় এসআই বরখাস্ত এসআই নুর হোসেন

নোয়াখালী: নোয়াখালীর সুবর্ণচরে পুলিশের গাড়ি থেকে চার আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় চর জব্বার থানার উপ-পরিদর্শক (এসআই) নুর হোসেনকে সামরিক বরখাস্ত করা হয়েছে।  

শুক্রবার (৬ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহিদুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে বরখাস্তের বিষয়টি জানানো হয়।

 

গতকাল বৃহস্পতিবার রাত ৯টার দিকে সুবর্ণচর উপজেলার চরজব্বার ইউনিয়নের চর হাসান ভূঁইয়ার হাটে পুলিশের গাড়ি থেকে আসামি পালিয়ে যাওয়ার ঘটনাটি ঘটে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে ওই ইউনিয়নের আব্দুল্লাহ মিয়ার হাটে অভিযান চালান এসআই নুর হোসেন। অভিযানে মোবাইলে জুয়া খেলার সময় চা দোকান থেকে চার জুয়াড়িকে আটক করেন তিনি। পরে আটক আসামিদের থানায় নিয়ে আসার পথে একই ইউনিয়নের চর হাসান ভূঁইয়ার হাট এলাকায় পুলিশ হেফাজত থেকে হ্যান্ডকাফ না থাকার সুযোগে পালিয়ে যায় তিনজন আসামি। তবে হ্যান্ডক্যাফসহ নাসির উদ্দিন নামে অপর এক আসামিকে আটক করতে সক্ষম হন। কিন্তু থানায় আসার পথে আব্দুল্লাহ মিয়ার হাটের সেক্রেটারি হাসানের অনুরোধে তার জিম্মায় ওই আসামিকে ছেড়ে দেওয়া হয়। সার্বিক বিষয়ে এসআই নুর হোসেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) অবহিত করেননি এবং ডিউটি শেষে থানার জিডিতে নোট করেননি।

এ ব্যাপারে জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম জানান, বিভাগীয় নিয়ম-শৃঙ্খলা পরিপন্থী কাজ করাসহ কর্তব্যে অবহেলার অভিযোগে এসআই নুর হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।