ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টানা বৃষ্টিতে ময়মনসিংহ নগরীতে হাঁটু পানি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
টানা বৃষ্টিতে ময়মনসিংহ নগরীতে হাঁটু পানি

ময়মনসিংহ: টানা বৃষ্টিতে ময়মনসিংহ নগরীর সড়কগুলোতে হাঁটু পানি জমে গেছে। জলাবদ্ধতার কারণে চলাচলে সীমাহীন ভোগান্তিতে পড়েছেন নগরীর বাসিন্দারা।

 

বৃহস্পতিবার (৫ অক্টোবর) রাত ৯টার দিকে নগরীর গাঙ্গিনাপাড়, নতুন বাজার, দুর্গাবাড়ী, স্টেশন রোড সড়কে দেখা গেছে এ চিত্র।  

এসব এলাকার দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান ও বাসাবাড়িতে বৃষ্টির পানি ঢুকতে দেখা গেছে। এতে কর্মজীবীরা বিভিন্ন স্থানে আটকা পড়ে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করার দৃশ্যও ছিল চোখে পড়ার মতো। ফলে ঘরমুখো মানুষরা দলে দলে বৃষ্টিতে ভিজে সড়কের হাঁটু পানি, কোমর পানি মারিয়ে ঘরে ফিরতে দেখা গেছে।

সরেজমিনে রাত সোয়া ৯টার দিকে নগরীর অলকা নদী বাংলা মার্কেটের সামনে কথা হয় ভ্রাম্যমাণ ছোলাবুট বিক্রেতা মো. রফিকুল ইসলামের সঙ্গে।  

তিনি বাংলানিউজকে বলেন, গত দুই বছরে ময়মনসিংহে এমন বৃষ্টি হতে দেখিনি। দুপুর থেকে টানা বৃষ্টির কারণে নগরীর সড়কগুলোতে হাঁটু পানি জমে গেছে। এতে আমার মতো অনেক মানুষ ভোগান্তির মধ্যে পড়েছেন।

নগরীর বলাশপুর এলাকার বাসিন্দা সাখাওয়াত হোসেন রেজা বাংলানিউজকে বলেন, টানা বৃষ্টির কারণে নগরীর বলাশপুর, ভাটিকাশর ও আলীয়া মাদরাসা এলাকায় কোমর পানি সৃষ্টি হয়েছে। সেই সঙ্গে এসব এলাকার সব বাসাবাড়িতেও পানি ঢুকে গেছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন স্থানীয় বাসিন্দারা।  

এদিকে বৃষ্টি চলাকালে বিশেষ করে সন্ধ্যার পর নগরীর অনেক এলাকা বিদ্যুৎবিহীন হয়ে পড়ে। এতে বাসাবাড়ির বাসিন্দারাও পড়েছেন দুর্ভোগে।

এ বিষয়ে জানতে একাধিকবার যোগাযোগ করেও ময়মনসিংহ সিটি করপোরেশন (এমসিসি) কর্তৃপক্ষের বক্তব্য জানা যায়নি।  

তবে নাম প্রকাশ না শর্তে এমসিসির কর্মকর্তা বাংলানিউজকে বলেন, নগরীর প্রায় এক ডজনের অধিক সড়কে ড্রেন ও সড়ক উন্নয়নের কাজ চলছে। ফলে টানা বৃষ্টির কারণে এই জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। আশা করছি বৃষ্টি থেমে গেলে রাতের মধ্যে সড়কের পানি নেমে যাবে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।