ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তিস্তায় ভেসে এলো দুই ‘ভারতীয় নাগরিকের’ মরদেহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
তিস্তায় ভেসে এলো দুই ‘ভারতীয় নাগরিকের’ মরদেহ

লালমনিরহাট: লালমনিরহাটে তিস্তা নদীর পৃথক স্থান থেকে অজ্ঞাত দুই মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ধারণা করা হচ্ছে মরদেহ দুটি ভারতীয় নাগরিকের।

শুক্রবার (৬ অক্টোবর) সকালে সদর উপজেলার খুনিয়াগাছ ইউনিয়নের কালমাটি ঘাট এলাকায় একটি মরদেহ দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। এর আগে বৃহস্পতিবার (৫ অক্টোবর) রাত ৯টার দিকে একই এলাকার হরিনচওড়া গ্রামে তিস্তা নদী থেকে অন্য একটি মরদেহটি উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, প্রবল বর্ষণে ভারতের সিকিমে বাঁধ ভেঙে যাওয়ায় বাংলাদেশের দিকে ধেয়ে আসে তিস্তা নদীর পানি। ফলে লালমনিরহাটে তিস্তা অববাহিকায় বন্যা দেখা দেয়। বুধবার রাতে বন্যা হলেও বৃহস্পতিবার সকালে পানি কমে যায় তিস্তা নদীতে। পরে কম পানিতে মাছ ধরতে যায় হরিনচওড়া গ্রামের স্থানীয়রা। এ সময় একটি ধান ক্ষেতে মরদেহ দেখে পুলিশে খবর দেন তারা। পুলিশ মরদেহ উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে পাঠায়।

শুক্রবার সকালে স্থানীয়রা কালমাটি ঘাট এলাকায় তিস্তা নদীর চরে কাজে গিয়ে আরেকটি মরদেহ দেখে পুলিশ খবর দেয়। পুলিশ মরদেহ উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে পাঠায়।

লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, অজ্ঞাত দুই মরদেহ ময়নাতদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ধারণা করা হচ্ছে তারা ভারতীয় নাগরিক। বন্যার পানিতে ভেসে এসেছে।  

এ বিষয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) পর্যায়ে আলোচনা হয়েছে। পরিচয় শনাক্ত হলে মরদেহ ভারতে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।