ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে শুরু হচ্ছে বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ সংলাপ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৩
সিলেটে শুরু হচ্ছে বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ সংলাপ

সিলেট: সিলেটে চার দিনব্যাপী বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ সংলাপ  বৃহস্পতিবার (০৫ অক্টোবর) থেকে শুরু হচ্ছে।

বাংলাদেশ ও ভারতের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সুদৃঢ় করতে এবং উভয় দেশের শিক্ষা, সংস্কৃতি ও ব্যবসা উন্নয়নের স্বার্থে প্রতি বছরের মতো এবারও এই সংলাপ শুরু হচ্ছে।

নগরের উপকণ্ঠ গ্র্যান্ড সিলেট হোটেল অ্যান্ড রিসোর্টে বৃহস্পতিবার এ সংলাপের উদ্বোধন করবেন স্পীকার শিরিন শারমিন চৌধুরী এমপি। এতে সভাপতিত্ব করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সংলাপে বাংলাদেশের পক্ষে ছয়জন মন্ত্রী, ২০ জন সংসদ সদস্যসহ জাতীয় নেতারা অংশ নেবেন।

ভারত থেকে এরই মধ্যে ১৪০ জনের প্রতিনিধি দল সংলাপে অংশ নিতে সিলেটে এসে পৌঁছেছেন।

সংলাপ উপলক্ষ্যে বুধবার (০৪ অক্টোবর) বিকেলে সিলেট নগরের একটি অভিজাত হোটেলে সংবাদ সম্মেলন এ তথ্য জানানো হয়।

এতে বক্তব্য রাখেন বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান এ এস এম শামছুল আরেফিন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন অর্থনীতিবিদ ড. আহমদ আল কবির, সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মো. সেলিম, যুব মহিলা লীগের সভাপতি ডেইজি সারোয়ার ও সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর ব্যক্তিগত সহকারী শহিদ চৌধুরী।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতায় আয়োজিত এ সংলাপের প্রথমদিন বিকেল ৪টায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন জাতীয় সংসদের স্পীকার শিরিন শারমিন চৌধুরী।

বিশেষ অতিথি থাকবেন সাবেক মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, ভারতের সাবেক মন্ত্রী এম জে আকবর ও ভারতের হাই কমিশনার মি. প্রণয় ভার্মা।

৬ অক্টোবর দ্বিতীয় দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এতে সভাপতিত্ব করবেন সংস্কৃতি মন্ত্রী কে এম খালিদ।

৭ অক্টোবর সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বৈদেশিক কর্মসংস্থান ও প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এবং সভাপতিত্ব করবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

বাংলাদেশ সময়: ০৯৪৪ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২৩
এনইউ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।