ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যশোরে মাদক মামলায় দুইজনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৬ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৩
যশোরে মাদক মামলায় দুইজনের যাবজ্জীবন

যশোর: যশোরে মাদক মামলায় দুই মাদক কারবারিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (০৪ অক্টোবর) অতিরিক্ত দায়রা জজ (তৃতীয় আদালত) বিচারক তাজুল ইসলাম এ রায় দিয়েছেন।

সাজাপ্রাপ্তরা হলেন- যশোরের ঝিকগাছার কুমড়ী গ্রামের সিয়াব আলীর ছেলে হারুন অর রশীদ ও সাতক্ষীরা কলারোয়ার রামভদ্রপুর গ্রামের সিরাজ ময়রার ছেলে সাইফুল ইসলাম।

আদালতের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগে জানা গেছে, ২০১৬ সালের ২৩ সেপ্টেম্বর শার্শার বাগআঁচড়া পুলিশ ক্যাম্পের সদস্য এসআই শরীফ হাবিবুর রহমান গোপন তথ্যের ভিত্তিতে ফোর্সসহ নাভারন-সাতক্ষীরা সড়কের বাগআঁচড়া জিবলীতলা নামক স্থানে অবস্থান নেন। এ সময় বাগআঁচড়া থেকে ছেড়ে আসা একটি নছিমন আসতে দেখে থামার সংকেত দেন তিনি। তখন পুলিশ দেখে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে ধাওয়া করে হারুন অর রশীদকে আটক করা হয় এবং তার স্বীকারোক্তিতে নসিমনের টুলবক্স থেকে ১ কেজি হেরোইন ও ৫০ বোতল ফেনসিডিল জব্দ করা হয়।

এ ঘটনায় আটক হারুন ও পলাতক সাইফুলকে অভিযুক্ত করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে শার্শা থানায় মামলা করেন এসআই শরীফ হাবিবুর রহমান। মামলার তদন্ত শেষে ঘটনার সঙ্গে জড়িত থাকায় ওই দুইজনকে অভিযুক্ত করে ওই বছরের ৩১ অক্টোবর আদালতে চার্জশিট জমা দেন তদন্তকারী কর্মকর্তা এসআই শফিকুল ইসলাম।

এরপর দীর্ঘ সাক্ষী গ্রহণ শেষে তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাদের প্রত্যেককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৬ মাস করে কারাদণ্ডের আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত দুইজনই পলাতক রয়েছেন।

বাংলাদেশ সময়: ০৯১৫ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২৩
ইউজি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।