ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

পাকস্থলীতে ইয়াবা বহন, র‌্যাবের হাতে ধরা দুই কারবারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৩
পাকস্থলীতে ইয়াবা বহন, র‌্যাবের হাতে ধরা দুই কারবারি

ঢাকা: পাকস্থলীতে ইয়াবা ট্যাবলেট বহন ও পাচার করে ঢাকায় আনার সময় একটি চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১) একটি দল।

গ্রেপ্তাররা হলেন- মাদক চক্রের মূলহোতা মো. রাসেল হোসেন (৩১) ও তার সহযোগী তরিকুল ইসলাম ওরফে তৌকির (২৩)।

গ্রেপ্তারের পর তাদের পাকস্থলী থেকে বরে করে ৪ হাজার ৯৮০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে র‌্যাব।

রাসেল হোসেন জয়পুরহাটের সদর থানার বাঁশকাটা গ্রামের আহমেদুর রহমানের ছেলে। তরিকুল ইসলাম ওরফে তৌকির পটুয়াখালী বাউফলের হোসনাবাদ এলাকার মৃত এনায়েত মৃধার ছেলে। তারা দুজনই গাজীপুর কোনাবাড়ী আমবাগে একটি ভাড়া বাসায় থাকতেন।

বুধবার (৪ অক্টোবর) সকালে র‌্যাব-১’র সিনিয়র সহকারী পরিচালক (অপস অফিসার) সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. পারভেজ মিয়া বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, মঙ্গলবার (৩ অক্টোবর) গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, একটি বাসে যাত্রী বেশে কক্সবাজার থেকে দুই মাদক কারবারি ইয়াবা নিয়ে টঙ্গি যাচ্ছেন। এমন তথ্যের ভিত্তিতে রাজধানীর বিমানবন্দর থানাধীন ঢাকা টু ময়মনসিংহ মহাসড়কের পশ্চিম পাশে বিমানবন্দর বাসস্ট্যান্ড সংলগ্ন ফুট ওভারব্রিজের নিচে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, এ দুই মাদক কারবারি তাদের পাকস্থলীতে অভিনব কায়দায় ইয়াবা বহন করছিলেন বলে প্রাথমিকভাবে স্বীকার করেছেন। তাদের জবানবন্দির ভিত্তিতে এ বিষয়ে নিশ্চিত হওয়ার জন্য উত্তরার একটি ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে এক্সরে করা হয়। এক্স-রে ও চিকিৎসকের প্রতিবেদনে দুজনের পাকস্থলীতে ইয়াবা ভর্তি প্যাকেট থাকার অস্তিত্ব পাওয় যায়। এরপর তাদের পেট থেকে ৪ হাজার ৯৮০ পিস ইয়াবা ট্যাবলেট বের করা হয়।

রাসেল ও তৌকিরের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৩
এসজেএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।