ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডাকাতি-ছিনতাইয়ের প্রস্তুতিকালে আটক ২০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৩
ডাকাতি-ছিনতাইয়ের প্রস্তুতিকালে আটক ২০

ঢাকা: রাজধানীর আদাবর এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে আকাশ গ্রুপের পাঁচজন এবং পৃথক অভিযানে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছিনতাইয়ে প্রস্তুতিকালে ১৫ জনসহ মোট ২০ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)।

সোমবার (০২ অক্টোবর) রাতে পরিচালিত বিশেষ অভিযানে তাদের আটক করা হয়।

এ সময় আটকদের কাছ থেকে চাপাতি, ছুরি, চাকু, খুর ও অন্যান্য দেশীয় অস্ত্র জব্দ করা হয়।

র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার শিহাব করিম জানান, সাম্প্রতিক সময়ে কিশোর গ্যাংয়ের সদস্যরা বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ছে। তারা মাদকের টাকা জোগাড় করার জন্য সংঘবদ্ধ হয়ে ডাকাতি, ছিনতাই ও চুরির মতো ঘটনা ঘটায়। সম্প্রতি বছিলা ও এর আশপাশ এলাকায় কিশোর গ্যাংয়ের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় ছিনতাই, চাঁদাবাজির ঘটনা ঘটছে।

এরই পরিপ্রেক্ষিতে গোয়েন্দা নজরদারির ধারাবাহিকতায় মোহাম্মদপুর, আদাবর, শেরেবাংলা নগর ও ধানমন্ডি এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে মোট ২০ জনকে আটক করা হয়েছে বলেও জানান তিনি।

তিনি আরও জানান, আটকরা একাধিক সংঘবদ্ধ কিশোর গ্যাং চক্রের সদস্য। তারা বিভিন্ন এলাকায় রাতে ফুটপাতের দোকান ও পথচারীদের ক্ষুর-চাকু ও দেশীয় অস্ত্র দিয়ে বিভিন্ন ভয়-ভীতি দেখিয়ে নগদ টাকা-পয়সা, স্বর্ণালংকার, ফোনসহ মূল্যবান জিনিসপত্র হাতিয়ে নিতো। আটকদের বিরুদ্ধে পরবর্তী আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২৩
পিএম/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।