ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাবেক এমপি মমতাজ উদ্দিন হত্যা মামলার আসামি গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৭ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৩
সাবেক এমপি মমতাজ উদ্দিন হত্যা মামলার আসামি গ্রেপ্তার

নাটোর: নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা শহিদ মমতাজ উদ্দিন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি মো. সুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (২ অক্টোবর) ভোরে রাজশাহী থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এদিন দুপুরে আদালতের মাধ্যমে তাকে নাটোর জেল হাজতে পাঠানো হয়েছে।  

আসামি সুজন নাটোর জেলার লালপুর উপজেলার আড়বাব ইউনিয়নের বাহাদুরপুর গ্রামের শহিদুল ইসলাম মাস্টারের ছেলে।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. উজ্জ্বল হোসেন বাংলানিউজকে বলেন, লালপুর উপজেলার আব্দুলপুর মিল্কিপাড়া গ্রামে বাসিন্দা সাবেক এমপি মমতাজ উদ্দিনকে ২০০৩ সালের ৬ জুন রাত ১০টার সময় গোপালপুর-আব্দুলপুর সড়কের দাঁইড়পাড়া নামক স্থানে সশস্ত্র সন্ত্রাসীরা তাকে গুলি করে ও কুপিয়ে হত্যা করে। ওই মামলায় অভিযুক্ত ও মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি ছিলেন সুজন।

গোপন সংবাদের ভিত্তিতে ও তথ্যপ্রযুক্তির সহায়তায় সোমবার ভোরে রাজশাহী থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে আদালতের মাধ্যমে তাকে নাটোর কারাগারে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ (মরণোত্তর) একুশে পদক- ২০২৩ এ ভূষিত হন বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন। নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে ১৯৮৬ সালের ৭মে অনুষ্ঠিত তৃতীয় জাতীয় সংসদ (১৯৮৬-১৯৮৮) নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে রিকশা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৮৫ সালের ২৫ জানুয়ারি সম্মেলনে লালপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। নাটোর জেলা শাখা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ছিলেন। বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ০৮৫৬ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।