ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘দেশের আইন ব্যবস্থায় কিছু ত্রুটি আছে সেগুলো সংশোধন করতে হবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
‘দেশের আইন ব্যবস্থায় কিছু ত্রুটি আছে সেগুলো সংশোধন করতে হবে’

নেত্রকোনা: প্রধান বিচারপতি ওবায়দুল হাসান শাহীন বলেছেন, ‘দেশের আইন ব্যবস্থায় কিছু ত্রুটি রয়েছে, সেগুলো সংশোধন করে যুগোপযোগী করতে হবে। সেদিকে খেয়াল রাখার জন্য সরকারের মন্ত্রী, সংসদ সদস্যদের প্রতি আহ্বান জানান প্রধান বিচারপতি।

 

রোববার (১ অক্টোবর) বিকেলে নেত্রকোনা পৌরসভা ও নাগরিক কমিটি কর্তৃক আয়োজিত নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রধান বিচারপতি এসময় মামলার জট কমাতে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে সিভিল প্রসিডিউর কোর্ট যুগোপযোগী করে আপডেট করা হয়েছে। সেজন্য সিভিল প্রসিডিউর কোর্টসহ অন্যান্য আইনের সংস্কার করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

নেত্রকোনা পৌরসভার মেয়র ও নাগরিক সংবর্ধনা কমিটির আহ্বায়ক নজরুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি, সংসদ সদস্য অসীম কুমার উকিল, সাজ্জাদুল হাসান, সংরক্ষিত আসনের সংসদ সদস্য হাবিবা রহমান শেফালি, জাকিয়া মনি, বিচারপতি কামরুল কাদের, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. গোলাম কবির, জেলা প্রশাসক শাহেদ আহমেদ, পুলিশ সুপার ফয়েজ আহমেদ, নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জিপি বীর মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম, সাবেক উপমন্ত্রী আরিফ খান জয়, সাধারণ সম্পাদক শামসুর রহমান লিটনসহ সরকারের বিচার বিভাগ, নির্বাহী বিভাগসহ বিভিন্ন সরকারি-বেসরকারি ও আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২৩
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।