ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুন্দরবনে জেলের বিচ্ছিন্ন মাথা উদ্ধার, ধারণা বাঘে খেয়েছে দেহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
সুন্দরবনে জেলের বিচ্ছিন্ন মাথা উদ্ধার, ধারণা বাঘে খেয়েছে দেহ শিপার হাওলাদার

বাগেরহাট: সুন্দরবন থেকে শিপার হাওলাদার (২২) নামে এক জেলের বিচ্ছিন্ন মাথা ও পরনের প্যান্ট উদ্ধার করা হয়েছে।  

রোববার (১ অক্টোবর) সকাল ৮টার দিকে সুন্দরবন পূর্ব বন বিভাগের বাগেরহাটের শরণখোলা রেঞ্জের ধানসাগর স্টেশনের তুলাতলা বন থেকে ওই জেলের মাথা ও প্যান্ট উদ্ধার করে স্থানীয়রা।

 

স্থানীয়দের ধারণা, বাঘ তাকে খেয়ে মাথা ফেলে রেখে চলে গেছে।  

এর আগে, বুধবার (২৭ সেপ্টেম্বর) সকালে সুন্দরবনে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হন শিপার। খবর পেয়ে শরণখোলা থানা পুলিশ ও বনরক্ষীরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।  

নিহত শিপার শরণখোলার ধানসাগর ইউনিয়নের পশ্চিম রাজাপুর গ্রামের জেলে ফারুক হাওলাদারের ছেলে।  

পরিবারের বরাত দিয়ে ধানসাগর ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মো. কামাল হোসেন তালুকদার বাংলানিউজকে বলেন, গত বুধবার (২৭ সেপ্টেম্বর) সকালে শিপার একাই বনে মাছ ধরতে যান। দিনের মধ্যেই ফিরে আসার কথা। কিন্তু সারা দিনেও ফিরে না এলে পরিবারের লোকজন খোঁজাখুঁজি শুরু করেন। প্রথমে তারা নিজেরা বনে তল্লাশি শুরু করেন। কিন্তু না পেয়ে ১ অক্টোবর সকালে পরিবারের লোকজনসহ অর্ধশতাধিক গ্রামবাসী লাঠিসোঁটা নিয়ে বনে তল্লাশি শুরু করেন। এক পর্যায়ে সকাল ৮টার দিকে গহীন বনের তুলাতলা নামে স্থান থেকে শিপারের মাথা ও পরনের প্যান্টটি রক্তমাখা ক্ষতবিক্ষত অবস্থায় মেলে। যেখান থেকে শিপারের প্যান্ট ও মাথা উদ্ধার করা হয়েছে, তার আশপাশে বাঘের পায়ের অসংখ্য ছাপ দেখতে পান উদ্ধারকারীরা।  

পূর্ব সুন্দরবনের ধানসাগর স্টেশনের স্টেশন কর্মকর্তা (এসও) মো. রবিউল ইসলাম বলেন, আমার স্টেশনের তুলাতলা বন থেকে শিপার নামে এক যুবকের মাথা উদ্ধারের খবর শুনেছি। ধারণা করা হচ্ছে, বাঘের আক্রমণে তার মৃত্যু হয়েছে। খবর শোনার পর থেকে বন সংলগ্ন এলাকায় সতর্কতা জারি করাসহ ঘটনাস্থলে বনরক্ষীদের পাঠানো হয়েছে। স্থানীয় লোকজন বা কোনো জেলে যাতে অবৈধভাবে বনে প্রবেশ না করেন, সে ব্যাপারে বন বিভাগ থেকে নজরদারি বাড়ানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।