ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

খালেদার বিদেশে যাওয়া প্রসঙ্গে আজই মতামত জানাবে আইন মন্ত্রণালয়

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
খালেদার বিদেশে যাওয়া প্রসঙ্গে আজই মতামত জানাবে আইন মন্ত্রণালয় কর্মশালা শেষে আইনমন্ত্রী। ছবি: ডি এইচ বাদল

ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে আজকের মধ্যে মতামত দেবেন বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, খালেদা জিয়ার আবেদনের ফাইলটি স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আসার পরে আমার আইন ও বিচার বিভাগের একজন জয়েন্ট সেক্রেটারির নিকট আছে, আমি আফিসে গিয়ে ফাইলটি দেখে আজকের মধ্যে মতামত দিয়ে শেষ করে ফেলবো।

 

রোববার(১ অক্টোবর) রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে যুগ্ম জেলা ও দায়রা জজ/সমপর্যায়ের বিচার বিভাগীয় কর্মকর্তাগণের জন্য আয়োজিত কর্মশালা শেষে আইনমন্ত্রী এ মন্তব্য করেন।  

এসময় তিনি বলেন, দেশে সবকাজই আইনের মাধ্যমে করতে হয়। আইনের বাইরে গিয়ে করলে খারাপ দৃষ্টান্ত তৈরি হয়। নির্বাহী আদেশে বিদেশে যেতে গেলেও আইনের প্রক্রিয়ার মাধ্যমে যেতে হবে, আইনের বাইরে বিদেশে যাওয়ার প্রক্রিয়া হতে পারে না।

প্রধানমন্ত্রীর বক্তব্য প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, নির্বাহী আদেশের মাধ্যমে ফৌজদারী ৪০১ ধারার ক্ষমতাবলে শর্তযুক্তভাবে মহানুভবতার কারণে মুক্তি দিয়েছেন। এটা এখন পাস্ট এন্ড ক্লোজ ট্রানজেকশন। এটা ওপেন করার কোন উপায় নেই, এটা পরিষ্কারভাবে বলেছেন।  


বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা,অক্টোবর ০১, ২০২৩
এনবি/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।