ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অবৈধ স্ট্যান্ডের আধিপত্য নিয়ে পরিবহন শ্রমিকদের সংঘর্ষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৩
অবৈধ স্ট্যান্ডের আধিপত্য নিয়ে পরিবহন শ্রমিকদের সংঘর্ষ

হবিগঞ্জ: হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় সড়কের ওপরে অবৈধভাবে গড়ে ওঠা স্ট্যান্ডের আধিপত্য নিয়ে সিএনজিচালিত অটোরিকশা ও ব্যাটারিচালিত ইজিবাইক চালকদের মধ্যে সংঘর্ষ হয়েছে।

শনিবার (৩০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে ১১টা পর্যন্ত বানিয়াচং উপজেলার গ্যানিংগঞ্জ বাজারে সংঘর্ষ চলে।

এ ঘটনায় উভয় পক্ষের কয়েকজন টেঁটাবিদ্ধসহ অর্ধশতাধিক শ্রমিক আহত হন। অটোরিকশা শ্রমিকদের পক্ষে শাহেদ মিয়া ও ইজিবাইক শ্রমিকদের হয়ে সেতু মিয়া বিরোধের নেপথ্যে ছিলেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গ্যানিংগঞ্জ বাজারের পশ্চিম মাথার চৌরাস্তায় অবৈধভাবে গাড়ির স্ট্যান্ড গড়ে উঠেছে। এর আধিপত্য নিয়ে অটোরিকশা ও ইজিবাইক চালকদের মধ্যে প্রায়ই কথা কাটাকাটি হয়।

শনিবার দুই পক্ষের লোকজন একে অপরকে লক্ষ্য করে টেঁটা ও ইটের খোয়া নিক্ষেপ করতে থাকেন। প্রায় আধা ঘণ্টার সংঘর্ষে দুপক্ষে অর্ধশতাধিক মানুষ আহত হন। পরে বানিয়াচং থানা পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে।

এ ঘটনায় সংঘর্ষ থামাতে যাওয়া ব্যবসায়ী ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এমদাদুল হাসান শাহীনসহ আরও কয়েকজন আঘাতপ্রাপ্ত হন। পরে আহতদের বানিয়াচং এবং হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

বানিয়াচং-আজমিরীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার পলাশ রঞ্জন দে বাংলানিউজকে জানান, স্ট্যান্ডের আধিপত্য নিয়ে সংঘর্ষ হলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। সড়কের ওপরে অবৈধভাবে যেহেতু স্ট্যান্ড গড়ে উঠেছে সেক্ষেত্রে উপজেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে বলেও পুলিশের এই কর্মকর্তা জানান।

অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি শাহেদ মিয়া বলেন, ‘ইজিবাইক শ্রমিকদের এলাকায় স্ট্যান্ডের অবস্থান হওয়ায় তারা সেটি দখলে নেওয়ার চেষ্টা করে, এজন্য সংঘর্ষ হয়। ’

এদিকে বিরোধে আরেকপক্ষের নেতৃত্বে থাকা সেতু মিয়ার মোবাইল ফোনে কল করলে তিনি কল রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।